Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুমিনুলের চেয়ে ভালো বিকল্প আমাদের হাতে নেই: সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ মে ২০২২ ২২:১৯

ব্যাট হাতে মুমিনুল হকের ব্যর্থতা দিনকে দিন শুধু বেড়েই চলেছে। টেস্টে বাংলাদেশের টপ অর্ডারের ব্যর্থতা অনেক পুরনো। তাতে মুমিনুলের বাজে পারফরম্যান্সের গ্রাফ আরও স্পষ্ট হচ্ছে। ব্যাটে রান নেই বলে নেতৃত্ব নিয়েও কথা উঠছে। মুমিনুল টেস্ট দলে জায়গা পাওয়ার যোগ্য কিনা তেমন প্রশ্নও উঠছে। এদিকে সাকিব আল হাসান বলছেন, এই মুহূর্তে টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার মতো মুমিনুলের হকের চেয়ে ভালো কেউ নেই।

বিজ্ঞাপন

গত বছরের নভেম্বর থেকে টেস্টে ১৫ ইনিংস ব্যাটিং করে মাত্র ১৭৬ রান তুলেছেন মুমিনুল, গড় মাত্র ১২.৫৭। এই ১৫ ইনিংসের মধ্যে ১২টিতেই এক অঙ্কের কোট পেরুতে পারেননি।

চলতি সিরিজে এখন পর্যন্ত তিন ইনিংস ব্যাটিং করা মুমিনুল রান করেছেন যথাক্রমে- ২, ৯, ০। তার সর্বশেষ সাত ইনিংস যথাক্রমে- ০, ২, ৬, ৫, ২, ৯, ০। এদিকে, শ্রীলংকা সিরিজের আগে বেফাস এক মন্তব্য করে বসেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। বলেছিলেন, অফ ফর্ম নিয়ে একেবারেই চিন্তিত নন তিনি।

এসব মিলিয়ে মুমিনুলকে টেস্ট দলের অধিনায়কত্বে রাখা ঠিক কিনা তেমন প্রশ্নও উঠছে। বৃহস্পতিবার (২৬ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টেস্টের চতুর্থ দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সাকিব আল হাসান আসলে তার সামনেও উঠল একই প্রশ্ন।

সাকিবের উত্তর, ‘আমাদের টেস্ট ক্রিকেটের যে অবস্থা, তাতে মুমিনুলের চেয়ে ভালো কোনো বিকল্প আমাদের হাতে নেই। আমার কাছে মনে হয়, ফর্মে ফিরতে ওর এটা কেবল একটা ইনিংসের ব্যাপার। একটা ভালো ইনিংস খেলে ফেললেই সেটা ওর সবকিছু বদলে দিতে পারবে।’

এমন পরিস্থতি কাটিয়ে উঠতে অধিনায়ককে সমর্থন জানানোর আহ্বান জানিয়েছেন সাকিব। বলেন, ‘একজন অধিনায়কের জন্য এই পরিস্থিতি অবশ্যই খুব কঠিন। এই সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, আমরা ওকে কীভাবে সমর্থন দিয়ে যাই, সেটা।’

সারাবাংলা/এসএইচএস

মুমিনুল হক সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর