Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লংকানদের ২৯ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২৭ মে ২০২২ ১৩:৪৭

আসিথা ফার্নান্দোর দুর্দান্ত বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ১৬৯ রানে অলআউট হয়েছে। এতেই লংকানদের সামনে ২৯ রানের জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে। ফার্নান্দো একাই নিয়েছেন ৬ উইকেট। আর বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫৮ করেছেন সাকিব আল হাসান।

মিরপুর টেস্টের শেষ দিনের প্রথম সেশনটা দুর্দান্ত কেটেছিল বাংলাদেশের। মাত্র ১ উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে বাংলাদেশ। তবে মধ্যাহ্ন বিরতির পরেই ব্যাটিং স্তম্ভ ভেঙে পড়ে। প্রথমে লিটন দাস এরপর একে একে সাকিব, মোসাদ্দেক, তাইজুল এবং খালেদ আহমেদ আউট হলে বাংলাদেশ থামে ১৬৯ রানে।

বিজ্ঞাপন

এর আগে এই টেস্টের প্রথম ইনিংসে মাত্র ২৪ রানে ৫ উইকেট হারানোর পর লিটন দাস ও মুশফিকুর রহিমের ২৭২ রানের জুটি গড়ে বাংলাদেশকে ধ্বংসস্তূপ থেকে বড় সংগ্রহ এনে দেন। প্রথম ইনিংসে মুশফিকের অপরাজিত ১৭৫ আর লিটন দাসের ১৪১ রানে ভর করে ৩৬৫ রান তোলে স্বাগতিকরা।

এরপর বৃষ্টির বাগড়ায় তৃতীয় দিনে ৫১ ওভার খেলা হলেও অ্যাঞ্জেলো ম্যাথিউসের অপরাজিত ১৪৫ আর দীনেশ চান্দিমালের ১২৪ রানে ভর করে ৫০৬ রানে থামে লংকানদের ইনিংস। লিড পায় ১৪১ রানের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও ব্যাটিং বিপর্যয় বাংলাদেশের। ২৩ রানে এবার হারায় ৪ ব্যাটার। এরপর লিটন দাস ও মুশফিকুর রহিমের প্রতিরোধে ইনিংস ব্যবধানের পরাজয়ের শঙ্কা এড়ায় স্বাগতিকরা। আর সাকিব আল হাসানের ব্যাটে চড়ে বাংলাদেশ নেয় লিড। শেষ পর্যন্ত ১৬৯ রানে অলআউট হয় বাংলাদেশ। আর লংকানদের সামনে ২৯ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। লংকানদের হয়ে ৬টি উইকেট নেন  আসিথা ফার্নান্দো।

সারাবাংলা/এসএস

দ্বিতীয় টেস্ট বাংলাদেশ বনাম শ্রীলংকা

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর