Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০ কোটি ইউরোতে চুয়ামেনিকে কিনল রিয়াল

স্পোর্টস ডেস্ক
১১ জুন ২০২২ ১৮:০৪

প্যারিস সেইন্ট জার্মেই আর লিভারপুলের সঙ্গে মাঠের লড়াইয়ে তো রিয়াল মাদ্রিদ ঠিকই জিতেছিল। তবে এবার মাঠের বাইরের লড়াইয়েও এই দুই জায়ান্টকে হারিয়ে দিল রিয়াল। ফ্রেঞ্চ প্রতিভাবান মিডফিল্ডার অরেলিয়া চুয়ামেনিকে এএস মোনাকো থেকে ১০০ মিলিয়ন ইউরো অর্থাৎ ১০ কোটি ইউরোর বিনিময়ে দলে ভেড়াল রিয়াল।

ফ্রান্সের মধ্যমাঠে নতুন সংযোজন চুয়ামেনি গেল এক বছর ধরেই নিয়মিত জাতীয় দলে। এএস মোনাকোর মধ্যমাঠের মধ্যমণি হয়ে গোটা মৌসুম জুড়ে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। উয়েফা নেশনস লিগের ফাইনালে কান্তে পগবাদের সঙ্গে গড়েছিলেন দুর্দান্ত মধ্যমাঠের ত্রয়ী। জিতেছিলেন দেশের হয়ে প্রথম শিরোপাও। এরপর লিগ ওয়ানে মাতিয়েছেন মৌসুম জুড়ে। ২০২১/২২ মৌসুমে লিগ ওয়ানের সেরা একাদশেও জায়গা করে নিয়েছেন ২১ বছর বয়সী ডিফেন্সিভ মিডফিল্ডার অরেলিয়া চুয়ামেনিকে।

এএস মোনাকোর সঙ্গে বেশ কিছুদিন ধরেই আলোচনা করছিল রিয়াল মাদ্রিদ। ইউরোপীয় সংবাদমাধ্যম জানায় চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগের দিনই মোনাকোর সঙ্গে বৈঠকে বসে রিয়াল। যেখানে মোনাকো ৮০ মিলিয়ন ইউরো সঙ্গে আরও বোনাস দাবী করে অরেলিয়া চুয়ামেনির জন্য। দীর্ঘ প্রায় দুই সপ্তাহ দুই ক্লাবের আলোচনার পর মোনাকোর দাবী মেনে নেয় রিয়াল। অর্থাৎ সর্বমোট ১০০ মিলিয়ন ইউরো দিয়ে চুয়ামেনিকে দলে ভেড়ায় রিয়াল।

শনিবার (১১ জুন) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে অরেলিয়া চুয়ামেনিকে দলে ভেড়ানোর খবর নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ।

চুয়ামেনি রিয়াল মাদ্রিদের ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ দামী খেলোয়াড়। এই তালিকায় শীর্ষে বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড। এরপর যথাক্রমে গ্যারেথ বেল ও ক্রিস্টিয়ানো রোনালদো এবং তারপর ৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়ালে নাম লেখালেন চুয়ামেনি।

২০২১/২২ মৌসুমে ফ্রান্স জাতীয় দল এবং এএস মোনাকোর হয়ে মোট ৫০টি ম্যাচ খেলেছেন চুয়ামেনি। জাতীয় দল এবং ক্লাবের হয়ে পাঁচটি গোল এবং তিনটি অ্যাসিস্ট আছে তার নামে পাশে। রিয়ালের সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে আবদ্ধ হয়েছেন চুয়ামেনি। এটি চলতি মৌসুমে রিয়ালের দ্বিতীয় সাইনিং। চেলসি থেকে অ্যান্টোনিও রুডিগারকে রক্ষণে ভেড়ায় রিয়াল। এরপর অরেলিয়া চুয়ামেনিকে দলে ভেড়াল লস ব্ল্যাঙ্কোসরা।

সারাবাংলা/এসএস


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর