Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোচের তোপে শুরুতেই দুই উইকেট নেই বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
১৬ জুন ২০২২ ২০:২৪

অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে প্রথম টেস্টে ব্যাট করতে নামে বাংলাদেশ। আর ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় টিম টাইগার্স। ইনিংসের দ্বিতীয় বলে আর নিজের প্রথম বলেই প্যাভিলিয়নে ফিরেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। সেই ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই তৃতীয় ওভারের প্রথম বলে সেই রোচের শিকার হয়েই ফিরেছেন টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত।

বিজ্ঞাপন

সিরিজের আগে পুরোপুরি ফিটই ছিলেন না কেমার রোচ। তবে ম্যাচ শুরুর আগে জানা গেল খেলবেন রোচ। আর কেন তাকে নিয়ে এত মাতামাতি তা ইনিংসের প্রথম ওভারেই জানান দিলেন এই ক্যারিবীয় পেসার।

ইনিংসের প্রথম বলটি কোনো রকমে মোকাবিলা করে এক রান নিয়ে স্ট্রাইকে মাহমুদুল হাসান জয়কে পাঠান তামিম ইকবাল। কফ স্ট্যাম্পের বাইরের বলটি খোঁচা দেন জয় আর এতেই বল গিয়ে পড়ে স্লিপে থাকা বোনারের হাতে। স্কোরবোর্ডে ১ রান উঠতেই ব্যক্তিগত রানের খাতা খোলার আগেই ফেরেন ওপেনার মাহমুদুল হাসান জয়।

এরপর জেডন সিলসের করা দ্বিতীয় ওভার থেকে দুই রান নেন তামিম ইকবাল। তৃতীয় ওভারে কেমার রোচের সামনে নাজমুল হোসেন শান্ত। প্রথম বলটি অফ স্ট্যাম্পেই ছিল। রোচের বল সুইং করে শান্তর ব্যাট এবং প্যাডের ফাঁক গলিয়ে উপড়ে ফেলে স্ট্যাম্প। ২.১ ওভারে মাত্র ৩ রানে বাংলাদেশ হারায় টপ অর্ডারের দুই ব্যাটারকে। নাজমুল হোসেন শান্ত ৫ বলে কোনো রান করেই ফিরেছেন প্যাভিলিয়নে।

তামিম ইকবালকে সঙ্গ দিতে উইকেটে এসেছেন সদ্যই অধিনায়কত্ব ছেড়ে দেওয়া মুমিনুল হক। এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৪ ওভারে ২ উইকেটে ৮ রান। তামিম ইকবাল ৮ আর মুমিনুল হক ব্যাট করছেন শূন্য রানে।

সারাবাংলা/এসএস

ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ প্রথম টেস্ট মাহমুদুল হাসান জয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর