Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১২ রানে পিছিয়ে থেকে দিন শেষ করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১৮ জুন ২০২২ ০৩:৫৬

অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসের ন্যয় দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। ব্যাট হাতে ব্যর্থ অভিঙ্গ তামিম ইকবাল এরপর ব্যাটিং অর্ডারে পদোন্নতি পাওয়া মেহেদি হাসান মিরাজও করলেন হতাশ। দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছে ৫০ রান। মাহমুদুল হাসান জয় ১৮ আর নাজমুল হোসেন শান্ত ৮ রানে অপরাজিত আছেন।

মেহেদি হাসান মিরাজের ঘূর্ণিতে ওয়েস্ট ইন্ডিজকে ২৬৫ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। মিরাজ ৪টি আর দুটি করে উইকেট নেন ইবাদত হোসেন এবং খালেদ আহমেদ। এতেই উইন্ডিজ লিড পায় ১৬২ রানের।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল এবং মাহমুদুল হাসান জয়। প্রথম ইনিংসের ভীতি কাটিয়ে বেশ ভালোই ব্যাট চালাচ্ছিলেন দুইজন। তবে বিপত্তি ঘটল ১০ম ওভারে এসে।

আলজারি জোসেপের করা চার নম্বর বলটি ছিল গুড লেংথে। সুইং করে তামিম ইকবালের থেকে দূরেই চলে যাচ্ছিল বলটি তবে তামিম রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে গিয়ে ব্যাটের কোণায় লাগান আর বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে সেই বল তালুবন্দি করেন উইন্ডিজ উইকেটরক্ষক জশুয়া ডা সিলভা। দলীয় ৩৩ রানের মাথায় বাংলাদেশ হারাল প্রথম উইকেট। তামিম ইকবাল ফিরলেন ৩১ বলে ২২ রানের ইনিংস খেলে।

এরপরেও সবাইকে চমকে দিয়ে তিনে ব্যাট হাতে মাঠে আসলেন মেহেদি হাসান মিরাজ। তবে কি নাইট ওয়াচম্যান হিসেবে নামানো হলো মিরাজকে? নাকি নতুন কোনো জুয়া খেললেন সাহসী অধিনায়ক সাকিব আল হাসান। সে যাই হোক। নাইট ওয়াচম্যান অথবা কৌশলে পরিবর্তন। কাজে দিল না কোনোটাই। মেহেদি হাসান মিরাজ উইকেটে টিকলেন মাত্র ৬ বল। তামিম ফেরার ঠিক ১২ বল পরে মিরাজ ফিরলেন সেই জোসেপের শিকার হয়েই।

বিজ্ঞাপন

অর্থাৎ বাংলাদেশের যে ভাবনা ছিল তা সম্পূর্ণ পানিতে গেল। জোসেপের করা অফ স্ট্যাম্পের বাইরের বলটি অতিরিক্ত বাউন্স পেয়েছিল আর তাতেই কুপোকাত মিরাজ। ব্যাকফুটে খেলতে গিয়ে বল দিয়ে দিলেন প্রথম স্লিপে থাকা মায়ার্সের হাতে। ৩৫ রানে বাংলাদেশ হারাল দ্বিতীয় উইকেট।

চারে ব্যাট হাতে এলেন নাজমুল হোসেন শান্ত। দিনের বাকি আরও ৭টি ওভার কোনো রকমে কাটিয়ে দিলেন জয়কে সঙ্গী করে। ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ৫০ রান তোলে বাংলাদেশ। আর দ্বিতীয় দিন শেষ করল ১১২ রানে পিছিয়ে থেকে।

সারাবাংলা/এসএস

ওয়েস্ট ইন্ডিজ বনা বাংলাদেশ দ্বিতীয় ইনিংস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর