Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদের তোপ সামলে জয়ের পথে উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
১৯ জুন ২০২২ ০৩:৫১

উইন্ডিজের সামনে ৮৪ রানের মামুলি লক্ষ্য ছুঁড়ে দিল সাকিব আল হাসানের দল। অ্যান্টিগা টেস্ট ওয়েস্ট ইন্ডিজ হেসে খেলেই জিতবে ধরে নিয়েছিল সবাই। তবে খালেদ আহমেদের দুর্দান্ত এক স্পেলে জমে উঠেছিল তৃতীয় দিনের শেষ ভাগটা। মাত্র দুই ওভারে উইন্ডিজের তিন টপ অর্ডার ব্যাটারকে ফিরিয়ে আশা জাগিয়েছিলেন এই পেসার। তবে সেই তোপ সামলে জন ক্যাম্পবেল আর জারমেইন ব্ল্যাকউডের দৃঢ়তায় জয়ের পথে থেকেই দিন শেষ করেছে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানের ফিফটিতে কোনো রকমে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৮৪ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। কেমার রোচের পাঁচ উইকেটে বাংলাদেশ থামে ২৪৫ রানে।

৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারটা ভালোই সামলায় উইন্ডিজ। তবে দ্বিতীয় ওভারে বল হাতে এসেই উইন্ডিজের ভিত নাড়িয়ে দেন খালেদ আহমেদ। প্রথম বলে ক্রেইগ ব্র্যাথওয়েটকে সোহানের গ্লাভসবন্দি করে ভাঙেন উদ্বোধনী জুটি। ওই ওভারের শেষ বলে রেইফারকেও সোহানের গ্লাভসবন্দি করেন তিনি। মাত্র ৩ রান তুলতেই দুই উইকেট হারিয়ে ফেলে উইন্ডিজ।

বাংলাদেশের স্বপ্ন দেখা শুরু সেখানেই। এক ওভার বিরতির পর চতুর্থ ওভারে বল হাতে আবারও আসেন খালেদ। ওই ওভারের পঞ্চম বলে এঙ্ক্রুমাহ বোনারকে বোল্ড করে ম্যাচে উত্তেজনা ফিরিয়ে আনেন এই টাইগার পেসার। স্কোরবোর্ডে তখন ৯ রানে ৩ উইকেট উইন্ডিজের।

তবে এরপরেই স্বাগতিকদের হাল ধরেন জন ক্যাম্পবেল আর জারমেইন ব্ল্যাকউড। ৬৭ বল খেলে ৪০ রানের জুটি গড়েন এই দুইজন। এতেই বিপর্যয় কাটে উইন্ডিজের। আর দিন শেষে ১৫ ওভারে ৩ উইকেটে ৪৯ রান তোলে তারা। জয়ের জন্য উইন্ডিজের আর প্রয়োজন মাত্র ৩৫ রানের।

সারাবাংলা/এসএস

ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ টপ নিউজ প্রথম টেস্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর