Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মা সেতুর উদ্বোধনের আনন্দ সেন্ট লুসিয়াতেও

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৫ জুন ২০২২ ১৫:০৬

২৫ জুন ২০২২, দিনটা নিঃসন্দেহে স্বর্ণাক্ষরে লেখা থাকবে বাংলাদেশের মানুষের কাছে। উত্তাল পদ্মা নদীর মাঝে দক্ষিণাঞ্চলের মানুষদের জন্য এক সেতুর বন্ধন তৈরি হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ উদ্বোধন করেছেন স্বপ্নের পদ্মা সেতু। আনন্দে ভাসছে পুরো বাংলাদেশ। আনন্দের হাওয়া ছড়িয়ে গেছে কয়েক’শ মাইল দূরে ওয়েস্ট ইন্ডিজেও।

একটি পূর্নাঙ্গ সিরিজ খেলতে এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ সফর করছে বাংলাদেশ ক্রিকেট দল। সেন্ট লুসিয়ায় ক্যারিবিয়ানদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলছেন ক্রিকেটাররা। সেখানেই পদ্মা সেতুর উদ্বোধনের আনন্দে মাতোয়ারা সাকিব, তামিম, লিটন, মুমিনুলরা।

কেক কেটে বিশেষ দিনটাকে স্মরণীয় করে রাখতে চেয়েছেন ক্রিকেটাররা। কেক কাটার আয়োজনের মধ্যমণি ছিলেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। সঙ্গে ছিলেন মুমিনুল হক, তামিম ইকবাল, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, এবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম, এনামুল হক বিজয়সহ দলের প্রত্যেকে। কোচিং স্টাফরাও বাদ পড়লেন না আনন্দ উদযাপনে।

পরে বিশেষ ভিডিওবার্তায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান ও ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

সাকিব বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ, বিশেষ করে দক্ষিণাঞ্চলের মানুষের পক্ষ থেকে। কারণ, আমার কাছে মনে হয় এটা দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য সব থেকে বড় অবদান। এবং এটা পুরো বাঙালি জাতির একটা স্বপ্ন ছিল, যেটা মাননীয় প্রধানমন্ত্রীর কারণেই পূরণ করা সম্ভব হয়েছে। সে জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। এবং আশা করছি এ পদ্মা সেতু বাংলাদেশের অর্থনীতিকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।’

তামিম নিজের বক্তব্যে বলেন, ‘আমার মনে হয় বাংলাদেশের জন্য এটা একটা বিশাল বড় অর্জন। একটা সময় এমন ছিল যে সময় আমরা নিশ্চিত ছিলাম না যে পদ্মা সেতু হবে কী, হবে না। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীকে অনেক অনেক ধন্যবাদ, উনার ডেডিকেশনের কারণে, উনার চেষ্টার কারণে, আজকে আমরা সবাই পদ্মা সেতু পেয়েছি। সঙ্গে অবশ্যই এটাও বলব, যারা এই প্রকল্পের সঙ্গে যুক্ত ছিল, তাদের অসংখ্য অসংখ্য ধন্যবাদ। বিশেষত শ্রমিকেরা, যাঁরা কাজ করেছেন, আপনাদের একটা জিনিস বলতে চাই, আপনারা যে জিনিসটা করেছেন, সেটা বাঙালি জাতি আজীবন মনে রাখবে। আমার আর বাংলাদেশ ক্রিকেট দলের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ।’

সারাবাংলা/এসএইচএস

তামিম ইকবাল পদ্মা সেতু সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর