Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফিফের ফিফটিতে বাংলাদেশের পুঁজি ১৬৩

স্পোর্টস ডেস্ক
৮ জুলাই ২০২২ ০১:৪৭

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে বাংলাদেশের দুই ওপেনার। তবে দ্রুতই এনামুল হক বিজয় এবং সাকিব আল হাসানকে হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে উদ্ধার করেন লিটন এবং আফিফ। লিটন ৪৯ রান করে ফিরলেও আফিফ তুলে নেয় ফিফটি। আর এতেই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের পুঁজি দাঁড়ায় ১৬৩ রানের।

টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি থেকে বাংলাদেশ তোলে ৩৫ রান। এরপরেই ছন্দপতন। ৫ম ওভারের তৃতীয় বলে মিড উইকেটের উপর দিয়ে উড়িয়ে মারতে গিয়ে তালুবন্দি হন থার্ড ম্যানের হাতে। এতেই ১১ বলে ১০ রান করে ফেরেন বিজয়।

বিজ্ঞাপন

তিন নম্বরে ব্যাট করতে আসেন সাকিব আল হাসান। তবে টিকতে পারেননি সাকিব। মাত্র ৩ বল খেলে ৫ রান করে ৬ষ্ঠ ওভারেই ফেরেন সাকিব। এতেই ৪১ রানে বাংলাদেশ হারায় ২য় উইকেট। তৃতীয় উইকেটে আফিফ হোসেন ব্যাট হাতে আসলে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

লিটন দাসের সঙ্গে দুর্দান্ত জুটি গড়েন আফিফ। ৪৪ বলে ৫৭ রানের জুটি ভাঙে লিটন দাস ১৩তম ওভারের ৫ম বলে ওয়ালশের বলে আকিলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরলে। লিটন দাস তখন ব্যাট করছিলেন ৪৯ রানে। এক্সট্রা কভার অঞ্চল দিয়ে ড্রাইচ করতে গিয়ে আকিলের হাতে পয়েন্টে ক্যাচ তুলে দিয়ে ফেরেন লিটন। বাংলাদেশ ৯৯ রানে হারায় তৃতীয় উইকেট।

এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে ৩৫ বলে ৪৯ রানের জুটি গড়েন আফিফ। রিয়াদ ২০ বলে ২২ রান করে এলবিডাব্লিউ হয়ে ফিরলেও আফিফ তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি অর্ধশতক। অবশ্য ফিফটি পূর্ণ করেই রান আউট হয়ে ফেরেন তিনি। রিয়াদ দলীয় ১৪৮ রানে আর আফিফ ফেরেন ১৫০ রানে। এরপর নুরুল হাসান সোহান ২ বলে ২ আর মোসাদ্দেক হোসেন ৬ বলে ১০ রানে অপরাজিত থাকলে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান।

বিজ্ঞাপন

উইন্ডিজের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন হেইডেন ওয়ালশ। এছাড়া একটি করে উইকেট নেন ওডিন স্মিথ এবং রোমারিয়া শেপার্ড।

সারাবাংলা/এসএস

ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ তৃতীয় টি-টোয়েন্টি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর