Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সিরিজ জয় উইন্ডিজের

স্পোর্টস ডেস্ক
৮ জুলাই ২০২২ ০৩:১৩

কাইল মায়ার্স এবং নিকোলাস পুরানের ঝড়ো ইনিংসে ভর করে ১০ বল বাকি থাকতেই বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আর এতেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০’তে জিতে নিল ক্যারিবীয়রা।

প্রথমে ব্যাট করে আফিফ হোসেনের ফিফটিতে ওয়েস্ট ইন্ডিজের সামনে ১৬৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে উইন্ডিজ। ইনিংসের প্রথম ওভারেই আঘাত হানেন নাসুম আহমেদ। এরপর চতুর্থ ওভারে মেহেদি হাসান আর ৭ম ওভারে সাকিব আল হাসান উইকেট তুলে নিলে ৪৩ রানে ৩ উইকেট হারায় ক্যারিবীয়রা।

বিজ্ঞাপন

১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলটি ছক্কা হাঁকিয়ে শুরু করেন ব্রেন্ডন কিং। তবে তার আগে ওয়াইড দিয়ে শুরু করেন নাসুম। ওই ওভারের শেষ বলে ব্রেন্ডন কিং মাহমুদউল্লাহর হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। কিং ফেরেন ৫ বলে ৭ রান করে।

দুই ওভারের বিরতির পর মেহেদি হাসানের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে শামারাহ ব্রুকস সুইপ শট খেললে বল এনামুল হক বিজয়ের তালুবন্দি হয়। এতেই ১২ বলে ১২ রান করে ফেরেন ব্রুকস। উইন্ডিজ ২২ রানে হারায় ২য় উইকেট।

এরপর ৭ম ওভারে বল হাতে আসেন সাকিব আল হাসান। আর এসেই প্রথম বলে ওডিন স্মিথকে তুলে নেন সাকিব। ৪ বলে ২ রান করে স্মিথ যখন ফিরছেন উইন্ডিজের সংগ্রহ তখন মাত্র ৪৩ রান।

তবে এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ক্যারিবীয়দের। কাইল মায়ার্স এবং নিকোলাস পুরানের ৫১ বলে ৮৫ রানের জুটিতে ভর করে ক্যারিবীয়রা জয়ের বন্দরে নোঙর করে সহজেই। মায়ার্স ১৫তম ওভারে ৩৮ বলে ৫৫ রান করে যখন ফিরছেন তখন উইন্ডিজের জন্য প্রয়োজন আর মাত্র ৩৬ রান। এরপর রভমান পাওয়েল ৯ বলে ৫ রান করে ফিরলেও বাকি কাজটা সারেন কায়রিবীয় অধিনায়ক।

বিজ্ঞাপন

নিকোলাস পুরান ৩৯ বলে ৭৪ রানের টর্নেডো ইনিংস খেললে ১০ বলে হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে ক্যারিবীয়রা। আর এতেই ২-০’ত টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন নাসুম আহমেদ। এছাড়া একটি করে উইকেট ওঠে মেহেদি হাসান, সাকিব আল হাসান এবং আফিফ হোসের ঝুলিতে।

সারাবাংলা/এসএস

ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ টপ নিউজ টি-টোয়েন্টি সিরিজ তৃতীয় টি-টোয়েন্টি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর