Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের আগে সিপিএল খেলবেন সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২২ ১১:০৯

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে অনুষ্ঠিত হতে যাওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলবেন সাকিব আল হাসান। সরাসরি চুক্তিতে সিপিএলের দল গায়ানা আমাজন ওয়ারিয়র্সে যোগ দিয়েছেন সাকিব।

৩১ আগস্ট থেকে ১ আক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা এবারের সিপিএল। সাকিব অবশ্য শুরু থেকে থাকতে পারছেন না। ২৭ আগস্ট থেকে থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এশিয়া কাপ টি-টোয়েন্টি। এই টুর্নামেন্ট শেষে সিপিএলে যোগ দিবেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘সাকিবকে সিপিএল খেলতে এনওসি দেওয়া হয়েছে। ওই সময়ে বাংলাদেশের কোনও খেলা নেই। ওই সময়টাকেই সে কাজে লাগাবে।’

সে হিসেবে ব্যস্ত সময়ই কাটবে সাকিবের। এশিয়া কাপের পর সিপিএল, তারপর নিউজিল্যান্ডে পাকিস্তান ও নিউজিল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ। ওই সিরিজ শেষেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপে সরাসরি দ্বিতীয় রাউন্ডে খেলবে বাংলাদেশ। হোবার্টে টাইগারদের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর।

অবশ্য ব্যস্ততা শুরুর আগে অনেকদিন ছুটি কাটানোর সময় পাচ্ছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিয়েছেন। আসন্ন জিম্বাবুয়ে সিরিজেও যাবেন না সাকিব। ছুটির আবেদন জানিয়েছিলেন, বিসিবিও তা মঞ্জুর করেছে।

এর আগে জ্যামাইকা তালাওয়াস ও বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে সিপিএল খেলেছেন সাকিব। ২০১৬ ও ২০১৭ সালে জ্যামাইকার হয়ে শিরোপাও জিতেছিলেন তিনি। এবার গায়ানার জার্সি গায়ে উঠতে যাাচ্ছে বাংলাদেশি অলরাউন্ডারের।

সারাবাংলা/এসএইচএস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর