Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকায় হচ্ছে না এশিয়া কাপ!

স্পোর্টস ডেস্ক
১৭ জুলাই ২০২২ ২০:১৯

চরম রাজনৈতিক অস্থিরতা ও অর্থনৈতিক সংকটের মধ্যেও এশিয়া কাপ আয়োজন নিয়ে আত্মবিশ্বাসের কথাই শোনাচ্ছিল শ্রীলংকা। তবে দেশটির পরিস্থিতি দিনকে দিন খারাপের দিকে যাওয়াতে সুর নরম হয়ে আসতে শুরু করেছে। চলমান পরিস্থিতিতে এশিয়া কাপের মতো বড় একটা টুর্নামেন্ট আয়োজন নিয়ে দ্বিতীয়বার ভাবছে দ্বীপরাষ্ট্রটি।

শ্রীলংকান ক্রিকেট বোর্ডের (এসএলসি) সেক্রেটারি মোহন ডি সিলভা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ আয়োজনের সম্ভবনা খুবই বেশি।’

বিজ্ঞাপন

আসন্ন এশিয়া কাপের অফিশিয়াল আয়োজক শ্রীলংকা। তবে দেশটিতে রাজনৈতিক অস্থিরতার কারণে এশিয়া কাপ নিয়ে শঙ্কা বাড়ছিল। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলে রেখেছেন, কোনও কারণে এশিয়া কাপ শ্রীলংকায় না হলে সেটা বাংলাদেশে অনুষ্ঠিত হবে। একাধিক ভারতীয় সংবাদ মাধ্যমেও বলা হয়েছে এমন কথা। যদিও এসএলসির পক্ষ থেকে সম্ভব্য বিকল্প হিসেবে বাংলাদেশ নয়, বলা হলো সংযুক্ত আরব আমিরাতের কথা।

রাজনৈতিক ও অর্থনৈতি অস্থিরতা মধ্যেই অবশ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে দেশের মাটিতে সিরিজ খেলেছে শ্রীলংকা। দ্বীপরাষ্ট্রটি এই মুহূর্তে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাটিতে সিরিজ খেলছে। তবে কোনও একটি দলের সঙ্গে সিরিজ খেলা আর অনেকগুলো দলকে নিয়ে বড় টুর্নামেন্ট আয়োজন তো আর এক কথা নয়।

সেটিই বুঝাতে চাইলেন মোহন ডি সিলভা। বলেছেন, ‘দুই দলের সিরিজ আয়োজন করা আর ১০টি দলকে নিয়ে টুর্নামেন্ট আয়োজন এক কথা নয়। আপনাকে ১০টি বাসের সঙ্গে তাদের জ্বালানীও দিতে হবে। প্রতিটি দলকে জ্বালানি সহ একটি লাগেজ ভ্যান দিতে হবে। পরিচালকদের পরিবহন দিতে হবে। স্পন্সরদের পরিবহনও দিতে হবে এবং নিশ্চিত করতে হবে স্পন্সরদের চাহিদা অনুযায়ী মাইলেজও। ফ্লাডলাইট চালানোর জন্য জেনারেটরের জ্বালানিও খুঁজে বের করতে হবে। এসব এখন এখানে সহজ নয়।’

বিজ্ঞাপন

সূচি অনুযায়ী এশিয়া কাপ শুরু হওয়ার কথা ২৭ আগস্ট, চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশ, ভারত, আফগানিস্তান, পাকিস্তান ও শ্রীলংকা এই পাঁচটি টেস্ট খেলুড়ে দল সরাসরি এশিয়া কাপ খেলবে। হংকং, সিঙ্গাপুর, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাত থেকে একটি দল বাছাই পর্ব পেরিয়ে যুক্ত হবে মূল পর্বে। বাছাই পর্ব শুরু হওয়ার কথা ২০ আগস্ট।

সারাবাংলা/এসএইচএস

এশিয়া কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর