Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের সূচি চূড়ান্ত

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ জুলাই ২০২২ ২২:৩৯

আসন্ন জিম্বাবুয়ে সফরের সূচি চূড়ান্ত হয়েছে। এবারের সফরে জিম্বাবুয়েতে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৩০ জুলাই।

মঙ্গলবার (১৯ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে চূড়ান্ত সূচি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সূচি অনুযায়ী প্রথমে টি-টোয়েন্টি সিরিজ, পরে ওয়ানডে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ৩০ জুলাই। পরবর্তী দুই ম্যাচ যথাক্রমে- ৩১ জুলাই ও ২ আগস্ট।

বিজ্ঞাপন

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ নয়। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৫ আগস্ট। পরবর্তী দুই ওয়ানডে যথাক্রমে- ৭ ও ১০ আগস্ট। টি-টোয়েন্টি ও ওয়ানডে মিলিয়ে সিরিজের ছয়টি ম্যাচই হবে হারারেতে।

গত বছর জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি, ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে গিয়েছিল বাংলাদেশ। ওয়ানডে ও টেস্ট সিরিজের স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল ২-১ ব্যবধানে।

উল্লেখ্য, জিম্বাবুয়ে সিরিজ থেকে আগেই নাম প্রত্যাহার করে নিয়েছেন সাকিব আল হাসান। শোনা যাচ্ছিল, জিম্বাবুয়ে সিরিজে সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হতে পারে। তবে সেই পরে  জানা যায়, সাকিব বাদে বাকি সকলেই থাকছেন জিম্বাবুয়ে সফরে।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ ক্রিকেট দল বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর