Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাবা খেলতে গিয়ে শিশুর আঙুল ভাঙল রোবট

স্পোর্টস ডেস্ক
২৫ জুলাই ২০২২ ১১:০৫

রাশিয়ার মস্কোয় দাবা প্রতিযোগিতায় এক শিশু দাবাড়ুর আঙুল ভেঙে দিয়েছে রোবট। ১৩ জুলাই থেকে ২১ জুলাই অনুষ্ঠিত মস্কো দাবা টুর্নামেন্টে অংশগ্রহণ করেন ৭ বছর বয়সী এক শিশু। সেখানে রোবটের বিপক্ষে ম্যাচ চলাকালীন ঘটে এই ঘটনা। এ ব্যাপারে মস্কো দাবা ফেডারেশনের সভাপতি সার্গে লাজারেভ বলেন, রোবট বাচ্চাটির আঙুল ভেঙে দিয়েছে। এটা খুবই খারাপ ব্যাপার।

আহত বাচ্চাটি মস্কো দাবা ফেডারেশনের যুব লিগের সদস্য। ওই টুর্নামেন্টের ভেতরের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সকলের নজরে আসে এবং সাধারণের নজরে আসে।

ভিডিওতে দেখা মেলে, ৭ বছর বয়সী ওই বাচ্চাটি রোবটের সঙ্গে খেলার এক পর্যায়ে একটি গুটি তুলে নেওয়ার সঙ্গে সঙ্গেই নিজের আরেকটি চাল দিতে যান। আর ওই সময়ই রোবট বাচ্চাটির আঙুল চেপে ধরে ভেঙে ফেলে। এটা সেফটি প্রটোকল ভেঙেছে বলে জানিয়েছে আয়োজকরা। কেননা রোবট তখনও তার পরের চাল দেওয়া শেষ করেনি। আর এতেই ব্যাপারটি ভুলভাবে পড়ে রোবটটি।

আঙুল ভাঙা অবস্থাতেও ওই বাচ্চা টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে অংশগ্রহণ করতে পেরেছিল বলে জানিয়েছে রাশিয়ান সংবাদ সংস্থা (টিএএসএস)। তবে তার বাবা-মা আইনি সহায়তা নেবে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

মস্কো দাবা ফেডারেশনের প্রধান সার্গে লাজারেভ বলেন, ‘রোবটটি বাচ্চার আঙুল ভেঙে ফেলেছে। এটা খুবই খারাপ। আমরা রোবটটি ভাড়া করে এনেছিলাম এবং এই রোবট আরও অনেক জায়গায় প্রদর্শনীর জন্যও নিয়ে যাওয়া হয়। বেশ অনেকদিন ধরেই রোবটটি কর্মরত রয়েছে আর এটা দেখভাল করার ব্যাপারটিই অপারেটর চক্ষুগোচর করে গেছে। বাচ্চাটি একটি চাল দেওয়ার পর কিছুক্ষণ অপেক্ষা না করে সঙ্গে সঙ্গেই আরেকটি চাল দিতে যায় আর এখানেই ভুলভাবে পড়ে ফেলে ব্যাপারটি রোবট। এবং এরপরেই রোবট বাচ্চাটির আঙুল ধরে ফেলে। আমাদের রোবটের ব্যাপারে কিছুই করার নেই।’

সারাবাংলা/এসএস

টপ নিউজ দাবাং শিশু দাবাড়ু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর