Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই মেরুতে আইসিসি-ভারতীয় ক্রিকেট বোর্ড


২৩ এপ্রিল ২০১৮ ১২:১১

সারাবাংলা ডেস্ক ।।

চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে দুই মেরুতে অবস্থান করছে প্রতিযোগিতার আয়োজক ভারত এবং ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ২০২১ সালের মেগা এই টুর্নামেন্টকে ঘিরে উত্তেজনার পারদ চরমে গিয়ে ঠেকতে পারে। আইসিসি চায় পরবর্তী চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ২০ ওভারের, আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চায় ৫০ ওভারের। দুই প্রতিষ্ঠানের দুই মেরুতে অবস্থানের কারণে কলকাতায় আইসিসির বৈঠক ফের উত্তপ্ত হতে যাচ্ছে।

বিজ্ঞাপন

আগে ঘোষণা করা হয়েছিল ভারতে অনুষ্ঠিত ২০২১ সালে পরবর্তী চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ৫০ ওভারের ফরম্যাটে। কিন্তু, হঠাৎ করেই আইসিসি তার সিদ্ধান্তে পরিবর্তন আনে। জানিয়ে দেয় ওয়ানডে ফরম্যাট না, টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। তাতে বাধ সাধে বিসিসিআই। ক্রিকেটের নিয়ামক সংস্থার এমন প্রস্তাব মানতে নারাজ তারা।

চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে বিবাদ চরম আকারে যাওয়ার আগে খবর হলো, ভারতীয় বোর্ডের কর্তারা জানিয়েছেন, ‘আইসিসি যা খুশি তাই শুরু করে দিয়েছে। আমরা টুর্নামেন্টটা করতে চেয়েছিলাম পঞ্চাশ ওভারের। এখন টি-টোয়েন্টি করে দিলেই আমরা তা মেনে নেব কেন?’

ভারতীয় বোর্ড কর্তাদের ক্ষোভ দেখানোটাও স্বাভাবিক। তারা চেয়েছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ইডেনে আয়োজন করবেন। সেখানে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আইসিসির সাবেক প্রধান প্রয়াত জগমোহন ডালমিয়ার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হবে। যেহেতু প্রয়াত বোর্ড এবং আইসিসি প্রধানই এই প্রতিযোগিতা চালু করেছিলেন। ডালমিয়ার চালু করা প্রতিযোগিতার ভাগ্য কী দাঁড়ায়, সেটাও এখন দেখার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর