Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হারারেতে হার দেখছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
২ আগস্ট ২০২২ ২০:১৫

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি শেষে ১-১ ব্যবধানে সমতা। অর্থাৎ তৃতীয়টি যে দল জিতবে সিরিজ তাদের। এমন সমীকরণে খেলতে নেমে হারের শঙ্কায় বাংলাদেশ। জিম্বাবুয়ের ১৫৬ রানের জবাব দিতে নেমে একশর আগেই ছয় উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ।

মঙ্গলবার (২ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাব মাঠে ১৫৬ রানের জবাব দিতে নেমে শুরু থেকেই ধুঁকছে বাংলাদেশ। টানা ব্যর্থ মুনিম শাহরিয়ারের জায়াগায় ওপেনিংয়ে আজ অভিষেক হয়েছে তরুণ পারভেজ হোসেন ইমনের। নিয়মিত অধিনায়ক নুরুল হাসান সোহানের চোটে তার জায়গায় মিডল অর্ডারে আজ একাদশে ফিরেছেন মাহমুদউল্লাহ। এক পেসার কমিয়ে বোলিং ডিপার্টমেন্টে যোগ করা হয়েছে স্পিনার নাসুম আহমেদকে। তিনজনই চরম ব্যর্থ হয়েছেন মাঠে।

নাসুম ২ ওভারে ৪০ রান খরচ করলে তাকে আর বোলিং করানো হয়নি। পরে ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছেন ইমন, মাহমুদউল্লাহ। বাংলাদেশের নিয়মিত উইকেট পড়ার বিষয়টি শুরু হয় অবশ্য লিটন দাসকে দিয়ে। ৬ বলে ১৩ রান করে দলীয় ঠিক ১৩ রানের মাথায়ই ফিরেছেন লিটন দাস। ইমন ৬ বলে ২, এনামুল হক বিজয় ১৩ বলে ১৪ করে ফিরলে দলীয় ৩৪ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

এরপর দলকে টেনে তোলার বড় দায়িত্বটা ছিল নাটকীয়তার পর একাদশে ফেরা মাহমুদউল্লাহর কাঁধে। সদ্য সাবেক অধিনায়ক দায়িত্ব পালন করতে ব্যর্থ। অনেকক্ষণ ক্রিজে থাকলেও ২৭ বল খেলে ঠিক ২৭ রান করে ফিরেছেন। মাহমুদউল্লাহ ফেরার পরের বলেই ফেরেন ভারপ্রাপ্ত অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতও। তার আগে স্কুপ খেলতে গিয়ে নাজমুল হোসেন শান্ত ফিরেন ২০ বলে ১৬ রান করে।

১৫তম ওভারের তৃতীয় বলে যখন মোসাদ্দেক আউট হলেন বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৯৯/৬। দলকে টেনে তোলার চেষ্টা করে যাচ্ছেন শেখ মাহেদী হাসান ও আফিফ হোসেন ধ্রুব।

এর আগে প্রথমে ব্যাটিং করে ৮ উইকেটে ১৫৬ রান তুলেছে জিম্বাবুয়ে।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর