Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওডিআইতে আট হাজারি ক্লাবে প্রথম বাংলাদেশি তামিম

স্পোর্টস ডেস্ক
৫ আগস্ট ২০২২ ১৫:১৮

ক্যারিয়ারের ২২৯তম ওয়ানডে খেলতে নেমেছিলেন তামিম ইকবাল। আর এই ম্যাচেই সুযোগ ছিল প্রথম এবং একমাত্র বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে আট হাজার রানের মাইলফলক স্পর্শের। জিম্বাবুয়ের বিপক্ষে আজ প্রথম ওয়ানডেতে মাঠে নামার আগে এই সংস্করণে ২২৮ ম্যাচে তামিমের রানসংখ্যা ছিল ৭৯৪৩। এই ম্যাচে খেলতে নামার আগে আট হাজার রান পূর্ণ করতে তামিমের দরকার ছিল মাত্র ৫৭ রানের। ক্যারিয়ারের ৫৪তম ফিফটি তুলে নিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে নাম লেখান আট হাজার রানের ক্লাবেও।

বিজ্ঞাপন

ইনিংসের ২৪তম ওভারের পঞ্চম বলটি করতে আসেন সিকান্দার রাজা। অফ স্ট্যাম্পের ব্যাটের সামনের দিকটা খুলে দিলে বল থার্ড ম্যানকে পরাস্ত করে চলে যায় বাউন্ডারিতে। এতেই ৫৭ রান পূর্ণ হয় তামিম ইকবালের। আর প্রথম বাংলাদেশি হিসেবে নাম লেখান এই মাইলফলকে।

আর ওয়ানডে ইতিহাসের ৩৩তম ব্যাটার হিসেবে আট হাজার রানের ক্লাবে তামিম। আর ২০তম এশিয়ান ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

এর আগে ওয়ানডেতে নিজের ৫৪তম ফিফটি তুলে নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ফিফটি ছুঁতে টাইগার অধিনায়ক খেলেছেন ৭৯টি বল। ইনিংসে ২৩তম ওভারের পাঁচ নম্বর বলে দুই রান নিয়ে পূর্ণ করেন ফিফটি।

তবে মাইলফলকে নাম লেখানোর পর ইনিংসটা বড় করতে পারেননি তামিম। ফিরেছেন ইনিংসের ২৬তম ওভারে সেই সিকান্দার রাজার বলেই। ২৬তম ওভারের চতুর্থ বলে রাজাকে উড়িয়ে মারতে গিয়ে কাইয়ার তালুবন্দি হন তামিম। আউট হওয়ার আগে ৮৮ বলে ৬২ রানের ইনিংস খেলেন টাইগার অধিনায়ক।

সারাবাংলা/এসএস

আট হাজার ওয়ানডে রান তামিম ইকবাল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর