Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘরের মাঠে ব্রাইটনের কাছে হেরে মৌসুম শুরু ইউনাইটেডের

স্পোর্টস ডেস্ক
৭ আগস্ট ২০২২ ২১:১৫

ওল্ড ট্রাফোর্ডে ব্রাইটনের বিপক্ষে ২০২১/২২ মৌসুমের প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে মাঠে নামে ম্যানচেস্টার ইউনাইটেড। আর ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে হেরেই মৌসুম শুরু করল ইউনাইটেড। রেড ডেভিলদের মাঠে এটি ব্রাইটনের ইতিহাসের প্রথম জয়।

ক্রিস্টিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখে নিজের প্রথম প্রিমিয়ার লিগের দল সাজান নতুন কোচ এরিক টেন হ্যাগ। তবে দ্বিতীয়ার্ধে রোনালদোকে মাঠে নামালেও ম্যাচের ভাগ্য বদলায়নি ইউনাইটেডের। ম্যাচের প্রথমার্ধের ৩০ আর ৩৯ মিনিটে দুই গোল হজম করে ইউনাইটেড। দ্বিতীয়ার্ধে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের আত্মঘাতী গোলে ইউনাইটেড ম্যাচে ফেরার ইঙ্গিত দিলেও শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে হেরে মাঠ ছাড়ে রেড ডেভিলরা।

বিজ্ঞাপন

রেড ডেভিলদের ঘরের মাঠে জেডান সানচো, ব্রুনো ফার্নান্দেজ, রাশফোর্ড আর ক্রিশ্চিয়ান এরিকসেনকে নিয়ে আক্রমণভাগ সাজান টেন হ্যাগ। আর ক্রিস্টিয়ানো রোনালদোকে রাখেন বেঞ্চে। মধ্যমাঠের দায়িত্ব পড়ে ম্যাকটমনি এবং ফ্রেডের কাঁধে, রক্ষণে হ্যারি মাগুয়ের সঙ্গী হিসেবে মাঠে নামেন আর্জেন্টাইন লিসান্দ্রো মার্টিনেজ। তবে ম্যাচের আধা ঘণ্টা পেরুতে না পেরুতেই গোল হজম করে ইউনাইটেড।

ম্যাচের ৩০ মিনিটের মাথায় ড্যানি ওয়েলব্যাকের দারুণ এক পাস খুঁজে নেয় পাসক্যাল গ্রসকে। ইউনাইটেড অফসাইডের ফাঁদ পাতলেও এক হ্যারি ম্যাগুয়েরের জন্য সে যাত্রায় রক্ষা পেয়ে যান গ্রস। আর বল পাঠিয়ে দেন জালে। ব্রাইটন লিড নেয় ১-০ গোলের। এর মাত্র ৯ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ওই গ্রসই। ডান দিক থেকে আক্রমণে ওঠে ব্রাইটন। আর ডান প্রান্ত থেকে ব্রাইটনের সল্লি মার্খ ক্রস করেন ডি-বক্সের ভেতর। তবে সেই বল রুখে দেন ডি গিয়া। কিন্তু পারেননি বিপদমুক্ত করতে। বল গিয়ে পড়ে ঠিক পাসক্যাল গ্রসের সামনে আর ডি-বক্সের ভেতর বল পেয়ে জোরাল শটে তা জালে পাঠিয়ে দেন। ব্রাইটন এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আরও আক্রমণাত্মক খেলতে শুরু করে ইউনাইটেড। আক্রমণে জোর বাড়াতে দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে ফ্রেডের পরিবর্তে ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠে নামান টেন হ্যাগ। কিন্তু আক্রমণে কিছুটা ধার বাড়ে। ৬৮তম মিনিটে আদায় করে নেয় গোলও। কর্নার থেকে ভেসে আসা বল লাফিয়ে উঠে হেড করতে যান ডিয়েগো ডালোট। কিন্তু মাথা দিয়ে বল ছোঁয়াতে না পারলেও কাঁধ দিয়ে জালের দিকে ঠেলে দেন বল। আর সেই বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে ফেলেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। ইউনাইটেড এক গোল শোধ করে।

এরপর দ্বিতীয় গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে ইউনাইটেড। কিন্তু কিছুতেই গোলের দেখা মিলছিল না। দেখা যায়নি ক্রিস্টিয়ানো রোনালদোর কোনো ঝলকও। গোটা ম্যাচে ৬৩ শতাংশ বল দখলে রেখে ১৭টি শট নেয় ইউনাইটেড যার মধ্যে ৫টি ছিল লক্ষ্যে। তবুও দ্বিতীয় গোলের দেখা পায়নি রেড ডেভিলরা। আর এতেই ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় এরিক টেন হ্যাগের দলকে।

এর আগে প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে আর্সেনাল ২-০ গোলে ক্রিস্টাল প্যালেসকে, লিভারপুল ২-২ গোলে ফুলহামের মাঠে ড্র করে, টটেনহাম হটস্পার্স ৪-১ গোলে উড়িয়ে দেয় সাউদাম্পটনকে আর চেলসি ১-০ গোলে এভারটনকে হারায়।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ টপ নিউজ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর