Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিবির আশা ‘সাকিব বুঝবে’

স্পোর্টস করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২২ ১৮:৫১

টি-টোয়েন্টি ফরম্যাটে আসন্ন এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল এতদিনে ঘোষণা হওয়ার কথা ছিল। কিন্তু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছ থেকে দল ঘোষণার সময়সীমা বাড়িয়ে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একে তো দলের চোট সমস্যা, তার ওপর যাকে অধিনায়ক করে এশিয়া কাপের দল ঘোষণা করার চিন্তা সেই সাকিব আল হাসান জড়িয়েছেন নতুন বিতর্কে। বেটিং-সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পণ্য দূত হয়েছেন সাকিব। বিসিবির তাতে ঘোর আপত্তি। বিসিবির আশা, সাকিব তাদের আপত্তির বিষয়টা বুঝবেন।

অনলাইন বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজের পণ্য দূত হয়েছেন সাকিব। চুক্তির বিষয়টি ঘোষণা করেছেন নিজের ভেরিফাইড ফেসবুক পেজে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকেও চুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিসিবি সাকিবের এই চুক্তির বিষয়টি মানতে পারছে না। কারণ বেটিং বা অ্যালকোহলের মতো বিষয়গুলো দেশের আইন পরিপন্থি। বিসিবি বা আইসিসিও বিষয়গুলোতে কঠোর। এশিয়া কাপের দল ঘোষণার আগে সাকিবের এমন কাণ্ডে বিব্রত বিসিবি। সংস্থাটির চাওয়া চুক্তি ভঙ্গ করে ফিরে আসুক সাকিব।

তবে শোনা যাচ্ছে, সাকিব নাকি এরই মধ্যে বিসিবিকে বুঝাতে শুরু করে দিয়েছেন যে তিনি যে চুক্তিটি করেছেন সেটি আইনপরিপন্থি নয়। প্রতিষ্ঠানটি কেমন, চুক্তির আগে নিশ্চয় সেই খোঁজ নিয়েছিলেন সাকিব। এখন চুক্তি ভঙ্গ যেন না করতে হয় সে বিষয়ে দৌড়ঝাপও করছেন।

গত বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, এই ধরনের চুক্তিকে সমর্থন করার প্রশ্নই উঠে না। সাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলেছিলেন তিনি।

তবে ভেতরে ভেতরে বিসিবি আপাতত ‘ব্যবস্থা নেওয়ার’ মতো কঠিন রাস্তায় হাঁটতে চাইছে না। কারণ সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট। আর সাকিব দলের সেরা ক্রিকেটার। সাকিবকে বুঝিয়ে চুক্তি থেকে ফিরিয়ে আনার টার্গেট বিসিবির। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের কথায় বুঝা গেল, সেই চেষ্টাটা ভালোভাবেই করছে বিসিবি।

আজ সোমবার (৮ আগস্ট) সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেন, ‘আমরা এটা (চুক্তি) মানছি না বলেই তাকে জানানো হয়েছে। আমরা তাকে জানিয়েছি, সে আমাদের খেলোয়াড়, সেও বুঝবে বিষয়টা। এরকম বিতর্কিত বিষয়ে কেউ জড়িত হতে চায় না। অজান্তে হোক বা জেনেই হোক, হয়তো ভুলও হতে পারে। আমরা এটা সমাধান করার চেষ্টা করছি, আশা করি সমাধান হয়ে যাবে।’

আগেই বলা হয়েছিল এশিয়া কাপের দল ঘোষণার সময়ই টি-টোয়েন্টির নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হবে। বিসিবি তাই চাইছে সাকিবের বিষয়টি সমাধান করে তবেই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করতে।

জালাল ইউনুস বলেন, ‘একটা তো ইস্যু হয়েছে। এটা নিয়ে তার সঙ্গে আমরা যোগাযোগে আছি। তার সাথে কয়েকবার আমাদের যোগাযোগ হয়েছে। যেহেতু এটা ইস্যু, আমাদের সমাধান করা দরকার। সমস্যার সমাধানের জন্য তার সঙ্গে আলাপ করছি। দুয়েকদিনের মধ্যে আপনারা জানতে পারবেন।’

বেটিংয়ে বিসিবির জিরো টলারেন্সের কথাও উল্লেখ করলেন তিনি, ‘যাই হোক না কেন, আমরা অবশ্যই এ ধরনের বেটিংয়ে জিরো টলারেন্স শো করি। তার সংশ্লিষ্টতা এখানে দেখা যাচ্ছে যে, কোনও একটা কোম্পানির অঙ্গ প্রতিষ্ঠানের সঙ্গে তার একটা চুক্তি হয়েছে। তাকে আমরা সেটা জানিয়েছি এবং সে জানে ব্যাপারটা। যত শিগগিরই সম্ভব আমরা সমাধানের চেষ্টা করছি।’

সারাবাংলা/এসএইচএস

জালাল ইউনুস টপ নিউজ বিসিবি সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর