Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অমীমাংসিত লন্ডন ডার্বিতে লাল কার্ড দেখলেন দুই কোচ

স্পোর্টস ডেস্ক
১৪ আগস্ট ২০২২ ২৩:৩৭

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২২/২৩ মৌসুমের প্রথম লন্ডন ডার্বিতে চেলসির মাঠ স্টামফোর্ড ব্রিজে মুখোমুখি হয় টটেনহাম হটস্পার্স। ঘরের মাঠে দুইবার এগিয়ে গিয়েও ম্যাচের শেষ মিনিটে হ্যারি কেইনের গোলে স্পার্সের সঙ্গে ড্র করতে হয় চেলসিকে। ম্যাচের উত্তেজনা ছড়িয়েছে ডাগআউটেও, চেলসির কোচ থমাস তুখলে আর টটেনহাম কোচ অ্যান্তোনিও কন্তে বিবাদে জড়িয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন দুইজনই। আর এতেই আরও জমে ওঠে লন্ডন ডার্বি।

স্টামফোর্ড ব্রিজে ম্যাচের ১৯ মিনিটে সদ্যই দলে ভেড়া কুলিবালির গোলে লিড পায় চেলসি। এরপর দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে হইবার্গের গোলে সমতায় ফেরে স্পার্স। ম্যাচের ৭৭তম মিনিটে জেমস রিসের গোলে দ্বিতীয়বারের মতো লিড নেয় চেলসি। ২-১ গোলে জয়ের পথেই ছিল অল ব্লুজরা কিন্তু অ্যান্তোনিও কন্তের যেন ভিন্ন চিন্তা ছিল। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের শেষ মিনিটে ম্যাচের ৯৬তম মিনিটে হ্যারি কেইনের গোলে সমতায় ফেরে স্পার্স। আর তাতেই ২-২ গোলে শেষ হয় ম্যাচ।

লন্ডন ডার্বির শুরুটা সাদামাটাই ছিল। তবে ম্যাচের ১৯তম মিনিটে দারুণ এক সুযোগ পেয়ে কাজে লাগায়। মার্ক কুকুরেলার কর্নার থেকে বল পেয়ে বুলেট গতির ভলিতে জালে জড়ান কুলিবালি। জায়গায় দাঁড়িয়ে তাকিয়ে দেখা ছাড়া কিছু করার ছিল না স্পার্স গোলরক্ষক হুগো লরিসের। চেলসির হয়ে এটি কুলিবালির প্রথম গোল।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকে শেষ করে চেলসি।  দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে ফিরতে মরিয়া হিউং মিন সনের দারুণ এক চেষ্টা রুখে দেন এডুয়ার্ড মেন্ডি। ম্যাচের সময় এক ঘণ্টা পেরোতেই দারুণ এক সুযোগ পায় চেলসি তবে  গোলপোস্টের ওপর দিয়ে উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেন রহিম স্টার্লিং। এরপর ৬৮তম মিনিটে সমতায় ফেরে সফরকারীরা। নিজেদের ডি-বক্সে বল ক্লিয়ার করতে পারেননি চেলসির জর্জিনিহো। বেন ডেভিসের পাসে বক্সের বাইরে থেকে শটে গোলটি করেন হযইবার্গ।

গোলের পর আগ্রাসী ভঙ্গিতে চেলসির ডাগআউটের দিকে ছুটে যান টটেনহ্যাম কোচ কন্তে, তার দিকে এগিয়ে যান চেলসি কোচ টুখেলও। তাতে ছড়িয়ে পড়ে উত্তেজনা। দুই কোচই দেখেন হলুদ কার্ড।

তবে স্পার্স বেশি সময় সমতায় থাকতে পারেনি। স্পার্সের গোলের আট মিনিট পর স্টার্লিংয়ের পাস ডি-বক্সের ভেতর পেয়ে রিস জেমস বল জালে জড়িয়ে চেলসিকে লিড এনে দেন। এই গোলের পর কন্তের সামনে দিয়ে দৌড়ে ছুটে যান টুখেল। যেন প্রতিশোধ নিতে চাইলেন তিনি!

এক সময় মনে হচ্ছিল লন্ডন ডার্বি থেকে তিন পয়েন্ট নিশ্চিত হয়ে গেল চেলসির। নির্ধারিত ৯০ মিনিটের খেলাও শেষ তখন যোগ করা অতিরিক্ত ছয় মিনিটের খেলা চলছে। তবে তখনই চেলসির স্বপ্ন ভঙ্গে অবতীর্ণ হন ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন। ৯৬তম মিনিটে কর্নার থেকে ভেসে আসা বল হেডে জালে পাঠান তিনি আর তাতেই ২-২ গোলে সমতায় ফেরে স্পার্স।

তবে খেলা শেষ হলেও উত্তেজনার তখনও বাকি ছিল। ম্যাচের শেষ বাঁশি বাজার পর দুই কোচ হাত মেলানোর সময় দুইজন দুইজনের হাত জোরে চেপে ধরেন। আর সেখানে আবারও কথার লড়াইয়ে জড়িয়ে পড়েন তুখেল ও কন্তে সেই ঘটনা গড়ায় হাতাহাতির পর্যায়ে। শেষ পর্যন্ত দুই দলের খেলোয়াড় এবং কর্মকর্তারা আলদা করেন দুই কোচকে। এরপর দুজনকেই লাল কার্ড দেখান রেফারি।

সারাবাংলা/এসএস

২০২২/২৩ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ চেলসি বনাম টটেনহাম হটস্পার্স লন্ডন ডার্বি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর