Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেভান্ডোফস্কির জোড়া গোলে মৌসুমে বার্সার প্রথম জয়

স্পোর্টস ডেস্ক
২২ আগস্ট ২০২২ ০৮:২১

রায়ো ভায়োকানোর বিপক্ষে ঘরের মাঠে ড্র করে মৌসুম শুরু করেছিল বার্সেলোনা। এবার লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে রিয়াল সোসিয়েদাদের আতিথ্য নেয় কাতালান ক্লাবটি। দ্বিতীয় ম্যাচেই দুর্দান্ত এক জয় তুলে নিলেন জাভি হার্নান্দেজের দল। সান সেবাস্তিয়ানে সোসিয়েদাদকে ৪-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। রবার্ট লেভান্ডোফস্কির জোড়া গোলের সঙ্গে একটি করে গোল উসমান দেম্বেলে এবং আনসু ফাতির। সোসিয়েদাদের হয়ে একটি গোল করে আলেক্সান্ডার আইসাক।

প্রথম ম্যাচে ড্র’য়ের পর বেশ সমালোচনার মুখে পড়েছিল বার্সেলোনা। তবে সেই সমালোচনাকে গায়ে মাখেননি জাভি। রায়ো ভায়োকানোর বিপক্ষে ম্যাচের পর জানিয়েছিলেন তারা দুর্দান্তভাবেই ফিরবে কেবল একটু সময়ের প্রয়োজন। তবে জাভি সময় নেননি, পরের ম্যাচে দেখিয়ে দিলেন এই বার্সা ভয়ংকর।

সোসিয়েদাদের মাঠে অবশ্য ম্যাচের শুরুতে সুবিধা করে উঠতে পারছিল না কাতালান ক্লাবটি। যদিও ম্যাচ শুরু হতে না হতেই লা লিগায় গোলের খাতা খুলে বসেন লেভান্ডোফস্কি। ম্যাচের প্রথম মিনিটেই বাঁ দিক থেকে আক্রমণে ওঠেন বার্সার তরুণ ফুলব্যাক অ্যালেক্স বালদে, সুযোগ পেয়ে ডি-বক্সে বল পাস দেন তিনি আর ৮ গজ দূর থেকে নিচের কোনা দিয়ে বল জালে পাঠিয়ে উল্লাসে মাতেন লেভান্ডোফস্কি।

তবে বার্সার এই উদযাপন স্থায়ী হয়নি পাঁচ মিনিটের বেশি। ম্যাচের ছয় মিনিটের মাথায় ডেভিড সিলভার দারুণ এক থ্রু বল গার্সিয়ার পায়ে লেগে দিক পাল্টে যায় আলেক্সান্ডার আইসাকের কাছে। বল পেয়ে টার স্টেগানের মাথার ওপর দিয়ে তা পাঠিয়ে দেন জালে। ম্যাচের ছয় মিনিটের মাথায় সমতায় ফেরে সোসিয়েদাদ। এরপর ম্যাচের প্রথমার্ধের বাকি সময়টা কেবলই সোসিয়েদাদময়। দুর্দান্ত সব আক্রমণে বার্সার রক্ষণকে ব্যস্ত রাখে সোসিয়েদাদ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে বার্সা। তবে গোলের জন্য অপেক্ষা করতে হয় ৬৬ মিনিট পর্যন্ত। বদলি হিসেবে নামা আনসু ফাতির ফ্লিক থেকে বল পেয়ে দারুণ শেষ টানেন দেম্বেলে আর বার্সা লিড নেয় ২-১ গোলের। দুই মিনিট পর আনসু ফাতির দ্বিতীয় অ্যাসিস্ট থেকে বার্সার লিড দ্বিগুণ করেন লেভান্ডোফস্কি। আর তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় সোসিয়েদাদ। ৭৯তম মিনিটে স্কোরশিটে নাম লেখান আনসু ফাতি। এতেই বার্সার ৪-১ গোলের জয় নিশ্চিত হয়।

সারাবাংলা/এসএস

২০২২/২৩ মৌসুম টপ নিউজ রবার্ট লেভান্ডোফস্কি রিয়াল সোসিয়েদাদ বনাম বার্সেলোনা লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর