Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিভারপুলকে হারিয়ে নতুন শুরুর কথা জানালেন টেন হ্যাগ

স্পোর্টস ডেস্ক
২৩ আগস্ট ২০২২ ১২:৪১

ওল্ড ট্রাফোর্ডে সোমবার রাতে প্রিমিয়ার লিগের লিভারপুলকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর তাতেই এরিক টেন হ্যাগের অধ্যায়ের প্রথম জয় পেল রেড ডেভিলরা। জডান সানচো এবং মার্কাস রাশফোর্ডের গোলের পরে শেষ দিকে অল রেডদের হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ সালাহ। এমন জয়ের পর ইউনাইটেড কোচ এরিক টেন হ্যাগ জানিয়ে রাখলেন এবার তাদের এগিয়ে যাওয়ার পালা।

দীর্ঘদিন ধরে বাজে সময় পার করছে ম্যানচস্টার ইউনাইটেড। এবার ডাচ কোচ এরিক টেন হ্যাগের হাত ধরে সুসময় ফেরানোর আশায় ইউনাইটেড। প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম দুই ম্যাচেই হারে ইউনাইটেড। অন্যদিকে লিভারপুলও নিজেদের প্রথম দুই ম্যাচে পায়নি জয়। এবার ওল্ড ট্রাফোর্ডে মৌসুমের প্রথম জয় পেল ইউনাইটেড আর প্রথম হারের মুখ দেখল লিভারপুল।

বিজ্ঞাপন

স্কোয়াডের গভীরতায় অবশ্য এগিয়ে ছিল সফরকারীরা। গত মৌসুমের মুখোমুখি লড়াইয়ের ফলও তাদের পক্ষে ছিল; দুই দেখায় ৫-০ ও ৪-০ গোলে জিতেছিল লিভারপুল। তবে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া ইউনাইটেড শুরু থেকেই ছিল দারুণ উজ্জীবিত। ম্যাচের ১৬তম মিনিটে জডান সানচোর গোলে লিড নেয় ইউনাইটেড। এরপর ম্যাচের ৫৩তম মিনিটে প্রতি-আক্রমণে তাদের স্তব্ধ করে দেন রাশফোর্ড। ম্যাচের ৮১তম মিনিটে ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ডের কর্নারে জোরাল শট নেন ফাবিও কারবাইয়ো, গোলরক্ষক দে হেয়া ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল পেয়ে নিচু হেডে জাল খুঁজে নেন সালাহ।

কৌশলের লড়াইয়ে জয় তো ছিলই, তবে ইউনাইটেড কোচ বেশি খুশি দলের উজ্জীবিত পারফরম্যান্স দেখে।

টেন হ্যাগ বলেন, ‘ট্যাকটিক্যাল দিক নিয়ে কথা বলতেই পারি, তবে আজকের ব্যাপারটি ছিল পুরো মানসিকতার। সবার মধ্যে বোঝাপড়া ছিল দারুণ এবং মাঠে ছিল লড়িয়ে মনোভাব। আমার চাওয়া ছিল, ভিন্ন ধরন ও ভিন্ন মানসিকতা নিয়ে খেলা, ছেলেরা মাঠে সেটিই ফুটিয়ে তুলেছে। রাশফোর্ড ও সানচো গোল পাওয়ায় ভালো লেগেছে। ব্রুনো দারুণ দায়িত্ব নিয়ে খেলেছে, নেতৃত্ব পাওয়ার ব্যাপারটি নিশ্চিতভাবেই তাকে অনুপ্রাণিত করেছে।’

বিজ্ঞাপন

‘এটা কেবলই শুরু। আমরা আরও আঁটসাঁট ফুটবল খেলতে পারি, আরও বিপজ্জনক হতে পারি। একটা দল হয়ে উঠতে হবে এবং স্পিরিট থাকতে হবে দুর্দান্ত- আজকে আমরা তেমন কিছুই দেখেছি। দলের পারফরম্যান্সে আমি অবশ্যই খুশি। তবে স্রেফ লিভারপুলের সঙ্গেই নয়, প্রতিটি ম্যাচে এই পারফরম্যান্স বয়ে আনতে হবে। প্রিমিয়ার লিগে প্রতিটি দলই কঠিন। প্রতি ম্যাচেই এভাবে খেলতে হবে আমাদের। আবারও বলছি, এটার শুরু উজ্জীবিত মানসিকতা থেকেই।’—যোগ করেন টেন হ্যাগ।

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ টপ নিউজ ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পার্টিজেন বেলগ্রেড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর