Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উয়েফার বর্ষসেরার পুরস্কার জিতলেন বেনজেমা

স্পোর্টস ডেস্ক
২৫ আগস্ট ২০২২ ২৩:৪০

২০২১/২২ মৌসুমটা স্বপ্নের মতো কেটেছে করিম বেনজেমার। রিয়াল মাদ্রিদকে ১৪তম চ্যাম্পিয়নস লিগ এবং লা লিগা জিতিয়েছেন। অনুমেয়ই ছিল উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতবেন করিম বেনজেমা। তার সঙ্গে নমিনেশনে ছিলেন ক্লাব সতীর্থ থিবো কোর্তোয়া এবং ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন। তবে এই দুইজনকে হারিয়ে প্রথমবারের মতো উয়েফার বর্ষসেরার পুরস্কার জিতলেন বেনজেমাই। এদিকে

ইস্তানবুলে বৃহস্পতিবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ২০২২-২৩ মৌসুমের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। প্রথমবারের মতো এই পুরস্কার জিতলেন ৩৪ বছর বয়সী বেনজেমা। আগের মৌসুমে ঘরোয়া ও আন্তর্জাতিক ফুটবলে পারফরম্যান্সের বিচারে পুরস্কারটি দেওয়া হয়ে থাকে। গতবার জিতেছিলেন চেলসির মিডফিল্ডার জর্জিনিয়ো।

স্বপ্নের মৌসুমে বেনজেমা লা লিগার পিচিচি অর্থাৎ সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন। সেই সঙ্গে চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ ১৫টি গোলও নামের পাশে, যার মধ্যে নকআউট পর্বে অর্থাৎ শেষ ১৬, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালেই আছে মোট ১০টি গোল। পিএসজি’র বিপক্ষে শেষ ষোলতে আর চেলসির বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হ্যাটট্রিকের সঙ্গে আছে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জোড়া গোলও। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পরে অনুমেয়ই ছিল বেনজেমার হাতেই উঠতে যাচ্ছে সেরা খেলোয়াড়ের পুরস্কার। অপেক্ষা ছিল কেবলই আনুষ্ঠানিকতার।

গতবার রিয়ালের লা লিগা জয়েও বড় অবদান রেখে বেনজেমা করেন আসরের সর্বোচ্চ ২৭ গোল। এছাড়া ক্লাবের স্প্যানিশ সুপার কাপ জয়ের পথে তিনি একবার করে জালের দেখা পান সেমিফাইনাল ও ফাইনালে। মাদ্রিদের দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে করেন ৪৪ গোল। পুরস্কারটির বিবেচিত সময়ে জাতীয় দলেও ধারাবাহিকভাবে পারফর্ম করেছেন বেনজেমা। গত বছরের অক্টোবরে উয়েফা নেশন্স লিগের ফাইনালে স্পেনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ফ্রান্স। চার দলের সেমিফাইনালসের শেষ চার ও শিরোপা লড়াইয়ে গোল করেছিলেন বেনজেমা।

এরপর বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচে তিনটি গোল করে ফ্রান্সের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় পাঁচে উঠে আসেন বেনজেমা।

সারাবাংলা/এসএস

উয়েফা করিম বেনজেমা সেরা খেলোয়াড়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর