Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ বলে হ্যাটট্রিক!

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২২ ১৯:০৮

সংক্ষিপ্ত সংস্করণে এখন প্রচুর ক্রিকেট হচ্ছে বিশ্বজুড়ে। সিক্সটি তেমনই একটি ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট। নারীদের ১০ ওভারের এই ক্রিকেট টুর্নামেন্ট হচ্ছে ওয়েস্ট ইন্ডিজে। যেখানে আজ ঘটল অদ্ভূত এক ঘটনা, ২ বলে হ্যাটট্রিক!

টুর্নামেন্টে নিজেদের প্রথম দুই ম্যাচ হারের পর আজ বার্বাডোজ রয়্যালসের বিপক্ষে ২৯ রানে জিতেছে ত্রিনবাগো নাইট রাইডার্স। তার চেয়েও বড় খবর ম্যাচে ত্রিনবাগোর আমেরিকান মিডিয়াম পেসার গীতিকা কোডালির ২ বলের হ্যাটট্রিক।

শুক্রবার (২৬ আগস্ট) নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯৩ রান তোলে ত্রিনবাগো নাইট রাইডার্স। বার্বাডোজ জবাব দিতে নামলে দ্বিতীয় ওভারেই ঘটে অদ্ভূত ওই হ্যাটট্রিকের ঘটনা।

গীতিকা কোডালি ওভারের প্রথম বলটি করেন ওয়াইড। দ্বিতীয় বলে আউট করেন হ্যালি ম্যাথিউজকে। পরের বলে ফেরান কোল ট্রাইয়নকে। তবে হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে পরের বলটি ঠিক জায়গায় রাখতে পারেননি গীতিকা। করতে চেয়েছিলেন হয়তো ইয়র্কার। কিন্তু বল পিচ করে লেগস্ট্যাম্পের বাইরে, ওয়াইড।

কিন্তু সেই বলই অসাধারণ ক্ষীপ্রতার সঙ্গে ধরে স্টাম্প ভেঙে দেন উইকেটরক্ষক কাইসিয়া নাইট, স্ট্যাম্পিং আউট। অর্থাৎ ডেলিভারি ওয়াইড হলেও উইকেট পেয়ে যান গীতিকা কোডালি। তাতেই দুটি লিগাল ডেলিভারিতে পূর্ণ হয় হ্যাটট্রিক। ক্রিকেটে অতীতে এমন ঘটনা ঘটেছিল কিনা তা গবেষণার বিষয়!

সেই ধাক্কা পরে আর সামলাতে পারেনি বার্বাডোজ। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬৩ রান তুলতে পেরেছে দলটি। যাতে ২৬ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ ত্রিনবাগো নাইট রাইডার্স হ্যাটট্রিক


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর