Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহারণে পাকিস্তানের বিপক্ষে আগে বোলিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক
২৮ আগস্ট ২০২২ ১৯:৩৩

ক্রিকেট দুনিয়ার ধ্রুপদী লড়াই ভারত ও পাকিস্তানের মধ্যে। দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার (২৮ আগস্ট) এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি এই দুই ক্রিকেট পরাশক্তি। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

শেষবার দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিলে ২০১৩ সালে। এরপর দুই দল মোট ১২ বার মুখোমুখি লড়াই করেছে যার মধ্যে চারবারই এশিয়া কাপে। এই সময়ে আইসিসি’র পূর্ণ সদস্য দলগুলোর মধ্যে কেবল আফগানিস্তান এবং আয়ারল্যান্ডের বিপক্ষেই এর চেয়ে কম ম্যাচ খেলেছে ভারত।

গত বছর সংযুক্ত আরব আমিরাতেই বিশ্বকাপে নিজেদের ইতিহাসের প্রথমবারের মতো ভারতকে হারায় পাকিস্তান। আর এই ম্যাচে হারের পরেই ধর্মীয় বিদ্বেষের মুখে পড়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। এমনকি তাকে মৃত্যুর হুমকিও দিয়েছিল কতিপয় ভারতীয় সমর্থকরা। বিশ্লেষকরা মনে করছেন এমন বিদ্বেষ কমানোর জন্য ভারত এবং পাকিস্তানের মধ্যে নিয়মিত সিরিজ আয়োজন করা উচিত। এতেই সমর্থকদের মধ্যে উগ্রতা কিছুটা কমবে।

তবে সমর্থকদের মধ্যে উগ্রতা যতই থাকুক না কেন ক্রিকেটারদের মধ্যে রয়েছে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক। চোটে পড়ে এশিয়া কাপ খেলা হচ্ছে না পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদির তবুও আছেন দলের সঙ্গে। আর অনুশীলনের সময়েও ছিলেন মাঠে যখন ভারতীয় দল মাঠে প্রবেশ করছিল তখন রোহিত শর্মার দলের সবাই আফ্রিদির সঙ্গে কথা বলেছেন এবং তার শারীরিক অবস্থা সম্পর্কেও জেনেছেন। এতেও বোঝা যায় ক্রিকেটারদের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক।

ভারত একাদশ

লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আভেশ খান, যুযবেন্দ্র চাহাল এবং আরশদ্বীপ সিং।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, আসিফ আলী, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাবাদ খান, মোহাম্মদ নেওয়াজ, শাহনেওয়ার দাহানি, হারিস রাউফ এবং নাসিম শাহ।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ এশিয়া কাপ ২০২২ টপ নিউজ টস ভারত বনাম পাকিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর