Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগানদের বিপক্ষে ব্যাটিং দিয়ে শুরু বাংলাদেশের এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক
৩০ আগস্ট ২০২২ ১৯:৩২

মঙ্গলবার (৩০ আগস্ট) আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের এশিয়া কাপ। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় ম্যাচ শুরু হবে রাত ৮টায়। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশ তিন পেসার নিয়ে একাদশ সাজিয়েছে।

এশিয়া কাপে দল ঘোষণার আগেই বাংলাদেশের ক্রিকেটে এক ঝড় বয়ে যায়। মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দায়িত্ব তুলে দেওয়া হয় সাকিব আল হাসানের কাঁধে। তবে দলের সেরা ব্যাটার লিটন দাসকে পাচ্ছেন না সাকিব তার প্রথম পরীক্ষায়। ইনজুরিতে ছিটকে গেছেন লিটন। এছাড়া সাকিবের দলে আছেন মুশফিকুর রহিম এবং সদ্যই অধিনায়কত্ব হারানো মাহমুদউল্লাহ রিয়াদ।

বিজ্ঞাপন

শ্রীলংকার বিপক্ষে আফগানিস্তানের ম্যাচ দিয়ে শুরু হয় এবারের এশিয়া কাপ। আর প্রথম ম্যাচেই শ্রীলংকাকে বিধ্বস্ত করে আফগানরা। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জিতলেই সুপার ফোর নিশ্চিত আফগানদের। আর হারলে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ম্যাচের ফলাফলের ওপর।

বাংলাদেশ একাদশ

মোহাম্মদ নাঈম শেখ, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ

হজরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, নাভিন উল হক, মুজিব উর রহমান এবং ফজলহক ফারুকি।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ এশিয়া কাপ ২০২২ টস বাংলাদেশ বনাম আফগানিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর