Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাসুম নেই, একাদশে মুশফিক-নাঈম-সাইফুদ্দিন

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩০ আগস্ট ২০২২ ২০:০৮

এশিয়া কাপ টি-টোয়েন্টি শুরু হয়েছে গত ২৭ আগস্ট। তবে বাংলাদেশ ক্রিকেট দল মাঠে নামছে আজই প্রথম। আজ নিজেদের প্রথম ম্যাচে সাকিব আল হাসানের দলের প্রতিপক্ষ আফগানিস্তান।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ইতোমধ্যেই টস অনুষ্ঠিত হয়েছে। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান। আজ ওপেনিংয়ে এনামুল হক বিজয়, নাঈম শেখকে রেখে একাদশ সাজানো হয়েছে বাংলাদেশের।

টুর্নামেন্টের জন্য ঘোষিত বাংলাদেশ স্কোয়াডে নাঈম শেখ ছিলেন না। এনামুল হক বিজয় ও পারভেজ হোসেন ইমন এই দুজন ওপেনারকে নিয়ে স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। তরুণ ইমন এখন পর্যন্ত খেলেছেই মাত্র একটা ম্যাচ। ফলে বিকল্প ওপেনারের চিন্তায় সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের নাম উঠছিল।

কিন্তু শেষ মুহূর্তে মোহাম্মদ নাঈম শেখকে দলে অন্তুর্ভূক্ত করা হয়, সেই নাঈমই আজ একাদশে জায়গা পেলেন ওপেনিংয়ে। মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের টি-টোয়েন্টি দলে জায়গা নিয়ে অনেক প্রশ্ন। তবে দুই অভিজ্ঞও আজ আছেন সেরা একাদশে।

চোট কাটিয়ে ফেরা পেস অলরাউন্ডার সাইফউদ্দিন ফিরেছেন একাদশে। সাইফের সঙ্গে দুই পেসার মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। একাদশে তিন পেসারকে জায়গা করে দিতে জায়গা হয়নি স্পিনার নাসুম আহমেদের। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ ম্যাচে দুর্দান্ত বোলিং করেছিলেন নাসুম।

তাছাড়া শারজাহর উইকেটও বেশ স্পিনবান্ধব। দুই মিলিয়ে একাদশে নাসুমকে প্রত্যাশা করা হচ্ছিল। ম্যাচে বাংলাদেশ অধিনায়ক সাকিব তাকে মিস করেন কিনা সেটাই দেখার বিষয়।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: এনামুল হক বিজয়, নাঈম শেখ, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মাহেদি, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

এশিয়া কাপ ২০২২ মুশফিকুর রহিম সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর