Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুজনের হুংকারে বাংলাদেশকে দেখিয়ে দেওয়ার আহ্বান মাহেলার

স্পোর্টস ডেস্ক
১ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৫

এশিয়া কাপের গ্রুপ বি’র শেষ ম্যাচে মুখোমুখি বাংলাদেশ এবং শ্রীলংকা। দুই দলের জন্যই এটি বাঁচামরার লড়াই। যে জিতবে সেই সুপার ফোরে জায়গা করে নেবে আফগানিস্তানের সঙ্গে। আর দুই দলই আফগানিস্তানের কাছে হেরেছে। এবার দুই দলের মধ্যকার লড়াইয়ের আগে কথার যুদ্ধে নেমেছে দুই দলেরই সাবেক ক্রিকেটাররা। বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছিলেন শ্রীলংকার কোনো বোলারই দেখি না। তার এই কথার জবাব দিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার মাহেলা জয়বর্ধনে। তিনি লংকান ক্রিকেটারদের বাংলাদেশকে দেখিয়ে দেওয়ার কথা স্মরণ করিয়ে দিয়েছেন।

শুরুটা করেছিলেন শ্রীলংকার অধিনায়ক দাসুন শানাকা। আফগানিস্তানের বিপক্ষে হারের পর বাংলাদেশ ম্যাচ নিয়ে শানাকা বলেছিলেন বাংলাদেশ দলে মোস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসান ছাড়া আর ভালো কোনো বোলার নেই। শ্রীলংকা দলের অধিনায়ক দাসুন শানাকার মন্তব্যের কড়া জবাব দিয়েছেন বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

শ্রীলঙ্কার কোনো বোলারই তো দেখি না: সুজন

বাংলাদেশ দলে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ছাড়া ভালো কোনো বোলার নেই- এমন মন্তব্য করেছিলেন শ্রীলংকান অধিনায়ক দাসুন শানাকা। বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে আফগানিস্তানের তুলনায় সহজ বলেছিলেন তিনি। পাল্টা জবাবে খালেদ মাহমুদ সুজন বললেন, আমাদের একাদশে তাও দুজন বোলার আছেন, কিন্তু শ্রীলংকার তো কোনো বোলারই দেখি না!

প্রতিপক্ষ বাংলাদেশ বলেই একটু বেশিই আত্মবিশ্বাসী দাসুন শানাকা। টি-টোয়েন্টিতে বাংলাদেশকে একটু দুর্বল হিসেবেই দেখছেন লংকান অধিনায়ক। বাংলাদেশের বিপক্ষের ম্যাচটি যে আফগানিস্তানের সঙ্গের ম্যাচের চেয়ে কিছুটা সহজ হবে তা অকপটে বলে দিলেন লংকান অধিনায়ক।

‘এটা নির্ভর করে (কে শক্তিশালী)। আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বমানের। কিন্তু যখন বাংলাদেশের বেলায় আসি…আমরা জানি ফিজ (মোস্তাফিজ) খুব ভালো বোলার, সাকিব বিশ্বমানের। এদের বাদ দিলে তাদের দলে বিশ্বমানের বোলার নেই। এই কারণে আমার মনে হয় আফগানিস্তানের তুলনায় বাংলাদেশের বিপক্ষে ম্যাচটা সহজ হবে।’—বলেন দাসুন শানাকা।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। শেষ অনুশীলনে নামার আগে সংবাদ সম্মেলনে খালেদ মাহমুদ সুজনের কাছে ছুটে গেল শানাকার সেই মন্তব্য প্রসঙ্গে প্রশ্ন।

সুজন বলেন, ‘আমি জানি না শানাকা কেন এমন বলেছে। আমি শুনেছি যে সে বলেছে, বাংলাদেশের সাকিব ও মোস্তাফিজ বাদে বোলার নাই। আমি তো শ্রীলঙ্কার কোনো বোলারই দেখি না। আমাদের অন্তত দুজন আছে। তাদের সাকিব ও মোস্তাফিজের মানেরও কোনো বোলার নাই।’

মাহমুদের সংবাদ সম্মেলনের এ অংশটার ভিডিও টুইট করেছে শ্রীলংকার ক্রিকেটবিষয়ক খবরের ওয়েবসাইট ক্রিকওয়্যার। সেটি দেখে প্রতিক্রিয়া জানিয়েছেন লংকান সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। নিজের টুইটারে ক্রিকওয়্যারের টুইটটি শেয়ার করেছেন তিনি। এরপর লিখেছেন, ‘মনে হচ্ছে শ্রীলংকার বোলারদের নিজেদের মান দেখানোর সময় এটা। আর ব্যাটারদের সময় এসেছে এটা দেখানোর যে মাঠে তারা কেমন।’

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে নামবে দুই দল। এই ম্যাচের জয়ী দল আফগানিস্তানের সঙ্গী হিসেবে খেলবে সুপার ফোরে।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ এশিয়া কাপ ২০২২ খালেদ মাহমুদ সুজন টপ নিউজ বাংলাদেশ বনাম শ্রীলংকা মাহেলা জয়াবর্ধনে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর