Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাঁচামরার লড়াইয়ে প্রথমে ব্যাট করবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩২

এশিয়া কাপের সুপার ফোরে জায়গা করে নিতে জয় দরকার দুই দলেরই। তবে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ম্যাচে জয় পাবে একদলই, সুপার ফোরেও জায়গা পাবে একটি দল। দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। বাঁচামরার লড়াইয়ে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন লংকান অধিনায়ক দাসুন শানাকা। বাংলাদেশ দলে এদিন তিনটি পরিবর্তন এসেছে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের কাছে ৮ উইকেটে হেরেছিল আয়োজক শ্রীলংকা। এরপর নিজেদের প্রথম ম্যাচে সেই আফানিস্তানের কাছেই ৭ উইকেটে হারে বাংলাদেশ। গ্রুপ বি থেকে ইতোমধ্যেই দুই ম্যাচ জিতে সুপার ফোর নিশ্চিত করেছে আফগানিস্তান। দ্বিতীয় দল হিসেবে টিকিট কাটতে এবার মুখোমুকি বাংলাদেশ ও শ্রীলংকা। দুই দলের মধ্যকার জয়ী দল নিশ্চিত করবে সুপার ফোর।

বিজ্ঞাপন

বাংলাদেশের ব্যাটারদের ব্যর্থতায় আফগানদের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ১২৭ রানে থামে। আর বল হাতে সাকিবের দল আটকাতে পারেনি আফগানদের। শেষ পর্যন্ত ৭ উইকেটের জয় পায় আফগানরা।

প্রথমে ম্যাচের ব্যাটিং ব্যর্থতার পর শ্রীলংকার বিপক্ষে ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ। নতুন অধিনায়ক সাকিব আল হাসানের দলে এই ম্যাচে বড় পরিবর্তনের আভাস মেলে আগেই।

বাংলাদেশে একাদশ

সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদি হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ এবং মোস্তাফিজুর রহমান।

শ্রীলংকা একাদশ

পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), চরিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকশে, দানুশ গুনাথিলাকা, দাসুন শনাকা (অধিনায়ক), ওয়াইনিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকসানা, দিলশান মদুশনাকা এবং আসিথা ফার্নান্দো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ এশিয়া কাপ ২০২২ টস বাংলাদেশ বনাম শ্রীলংকা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর