Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিজওয়ানের দুর্দান্ত ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ১৯৩

স্পোর্টস ডেস্ক
২ সেপ্টেম্বর ২০২২ ২১:৫১

সুপার ফোরে ওঠার লড়াইয়ে হংকংয়ের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে পাকিস্তান। তবে শুরুতেই অধিনায়ক বাবর আজমকে হারিয়ে চাপে পড়া পাকিস্তানের হাল ধরেন রিজওয়ান এবং ফখর। এই দুইয়ের অর্ধশতকের সঙ্গে খুশদিলের টর্নেডো ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৩ রানের পুঁজি গড়ে পাকিস্তান।

শুরু থেকেই পাকিস্তানের দুই ওপেনারের ওপর চাপ ধরে রাখে হংকং। আর চাপ ধরে রেখে ইনিংসের তৃতীয় ওভারেই তুলে নেন বাবর আজমকে। দলীয় ১৩ রানে বাবর ফেরেন মাত্র ৯ রান করে। এরপর ঘুরে দাঁড়ায় পাকিস্তান। তবে রান তোলার ক্ষেত্রে বেশ সাবধানি ছিল মোহাম্মদ রিজওয়ান এবং ফখর জামান।

দ্বিতীয় উইকেটে ৮১ বলে ১১৬ রানের জুটি গড়েন রিজওয়ান এবং ফখর জামান। দুই ব্যাটারই তুলে নেন অর্ধশতক। ইনিংসের ১৪তম ওভারের প্রথম বলে এক রান নিয়ে ফিফটি তুলে নেন রিজওয়ান। অর্ধশতক ছুঁতে রিজওয়ান খেলেন ৪২ বল।

দুই ওভার পর অর্দশতক তুলে নেন ফখর জামানও। ১৬তম ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে ফিফটি পূরণ করেন ফখর। ৩৮ বলে অর্ধশতক পূরণ করেন তিনি। এর আগে ১৫তম ওভারের পঞ্চম বলে ফখর জামান ছক্কা হাঁকিয়ে জুটির শতরান পূরণ করেন।

তবে অর্ধশতক ছুঁয়ে আর ইনিংস বড় করতে পারেননি ফখর। ১৭তম ওভারের প্রথম বলে ক্যাচ আউট হয়ে ফেরেন ফখর। দুটি ছয় আর তিনটি চারে ৪১ বলে ৫৩ রান করেন তিনি।

চার নম্বরে ব্যাট হাতে আসেন খুশদিল শাহ। আর এসেই ঝড়ো গতিতে রান তুলতে থাকেন এই ব্যাটার। রিজওয়ানের সঙ্গে মাত্র ২৩ বলে ৬৪ রানের জুটি গড়েন খুশদিল। রিজওয়ান ৫৭ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন। ইনিংসে ৬টি চার আর একটি ছক্কা মারেন। ইনিংসের শেষ দিকে ব্যাট হাতে এসে টর্নেডো ইনিংস খেলেন খুশদিল। ১৫ বলে ৩৫ রানের ইনিংসের ৩০ রানই আসে বাউন্ডারি থেকে। টর্নেডো ইনিংসটি খুশদিল ৫টি ছক্কায় সাজান।

এতেই নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৩ রান তোলে পাকিস্তান।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ এশিয়া কাপ ২০২২ পাকিস্তান বনাম হংকং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর