Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুরবাজের দুর্দান্ত ইনিংসে আফগানদের সংগ্রহ ১৭৫

স্পোর্টস ডেস্ক
৩ সেপ্টেম্বর ২০২২ ২১:৫৩

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে মুখোমুখি আফগানিস্তান এবং শ্রীলংকা। টস হেরে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করে আফগানরা। এরপর রহমতউল্লাহ গুরবাজের ৮৪ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৫ রানের পুঁজি দাঁড় করা আফগানিস্তান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই শ্রীলংকার বোলারদের চেপে দুই আফগান ওপেনার। হজরতউল্লাহ জাজাই কিছুটা ধীরে শুরু করলেও পাওয়ার প্লে’র পুরোপুরি সুবিধা নেয় গুরবাজ। ৫ম ওভারে এসে মধুশানাকাকে উড়িয়ে মারতে গিয়ে বলের লাইন মিস করে বোল্ড হন জাজাই। আফগানিস্তান ৪৬ রানে হারায় নিজেদের প্রথম উইকেট। জাজাই ১৬ বলে ১৩ রান করে ফেরেন।

বিজ্ঞাপন

দ্বিতীয় উইকেটে গুরবাজ এবং ইব্রাহিম জাদরান ৯৪ রানের দুর্দান্ত এক জুটি গড়েন। বিশাল সংগ্রহের পথে দলকে রেখে ফেরেন গুরবাজ। ১৬তম ওভারে ৪৫ বলে ৮৪ রানের দুর্দান্ত ইনিংসের ইতি ঘটে গুরবাজের। দুর্দান্ত ইনিংসটি ৬টি ছয় আর ৪টি চারে সাজান গুরবাজ। গুরবাজ ফেরার সময় আফগানদের স্কোরবোর্ডে রান ছিল ১৩৯।

তবে গুরবাজ ফেরার পরপরই আফগান মিডল অর্ডার ভেঙে পড়ে। এক ওভার পরে ইব্রাহিম জাদরান ৩৮ বলে ৪০ রান করে ফেরেন দলীয় ১৫১ রানে। এরপর মোহাম্মদ নবী ১ আর নাজিবুল্লাহ জাদরান ফেরেন ১৭ রান করে।

শেষ দিকে আফগান ব্যাটাররা বড় কোনো ইনিংস খেলতে পারেননি। এতেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৫ রান তুলতে পারে। রশিদ খান ৯ আর করিম জানার ০ রানে অপরাজিত থাকেন। শ্রীলংকার হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন দিলশান মধুশানাকা। এছাড়া একটি করে উইকেট নেন মহেশ থিকশানা আর আসিথা ফার্নান্দো।

সারাবাংলা/এসএস

আফগানিস্তান বনাম শ্রীলংকা এশিয়া কাপ এশিয়া কাপ ২০২২ সুপার ফোর

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর