Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-২০ ক্রিকেট থেকে অবসরের ঘোষণা মুশফিকের

স্পোর্টস করেসপন্ডেন্ট
৪ সেপ্টেম্বর ২০২২ ১২:২৮

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। তবে বিপিএলসহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে খেলা চালিয়ে যাবেন তিনি।

রোববার (৪ সেপ্টেম্বর) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এই ঘোষণা দেন মুশি।

টি-টোয়েন্টি ছাড়ার ঘোষণায় মুশফিক প্রত্যাশা করেছেন ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে দেশের জন্য আরও বড় কিছু বয়ে আনতে পারবেন তিনি।

মুশফিকুর রহিমের টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে প্রশ্ন উঠছিল অনেক আগে থেকেই। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দল থেকে বাদ পরেছিলেন। গত মাসের জিম্বাবুয়ে সিরিজের দলেও ছিলেন না তিনি। এশিয়া কাপের দলে তার নাম থাকবে কিনা তা নিয়ে ছিল বড় জল্পনা। এশিয়া কাপের দলে জায়গা পেলেও পারফর্ম করতে পারেননি।

দুই ম্যাচেই ব্যাট হাসেনি মুশফিকের। শ্রীলঙ্কার বিপক্ষে তার উইকেট কিপিংও ছিল প্রশ্নবিদ্ধ। এসব হয়তো মুশফিকের টি-টোয়েন্টি ছাড়ার সিদ্ধান্তে ভূমিকা রাখল।

ফেসবুক পোস্টে মুশফিক লিখেছেন, ‘সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমার প্রেরণা।’

অভিজ্ঞ ক্রিকেটার লিখেন, ‘টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।’

বিজ্ঞাপন

বিদায় বলার আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০২ ম্যাচ খেলেছেন মুশফিক। তাতে রান ঠিক ১৫০০। গড় ১৯.৪৮, স্টাইক রেট ১১৫.০৩, সর্বোচ্চ অপরাজিত ৭২।

সারাবাংলা/এসএইচএস/এমও

টপ নিউজ মুশফিক

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর