Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপার ফোরে ভারতের বিপক্ষে প্রথমে বোলিংয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
৪ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩১

ক্রিকেট দুনিয়ার ধ্রুপদী লড়াই ভারত ও পাকিস্তানের মধ্যে। দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে রোববার (২৮ আগস্ট) এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় এই দুই দল। গ্রুপ পর্বের সেই ম্যাচে ভারত দুর্দান্ত জয় তুলে নেয়। এবার সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে আবারও মুখোমুখি দুই দল। রোববার (৪ সেপ্টেম্বর) দুবাইয়ের সেই একই ম্যাচে মুখোমুখি ভারত পাকিস্তান। এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান বাবর আজম।

শেষবার দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিলে ২০১৩ সালে। এরপর দুই দল মোট ১২ বার মুখোমুখি লড়াই করেছে যার মধ্যে চারবারই এশিয়া কাপে। এই সময়ে আইসিসি’র পূর্ণ সদস্য দলগুলোর মধ্যে কেবল আফগানিস্তান এবং আয়ারল্যান্ডের বিপক্ষেই এর চেয়ে কম ম্যাচ খেলেছে ভারত।

গত বছর সংযুক্ত আরব আমিরাতেই বিশ্বকাপে নিজেদের ইতিহাসের প্রথমবারের মতো ভারতকে হারায় পাকিস্তান। আর এই ম্যাচে হারের পরেই ধর্মীয় বিদ্বেষের মুখে পড়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। এমনকি তাকে মৃত্যুর হুমকিও দিয়েছিল কতিপয় ভারতীয় সমর্থকরা। বিশ্লেষকরা মনে করছেন এমন বিদ্বেষ কমানোর জন্য ভারত এবং পাকিস্তানের মধ্যে নিয়মিত সিরিজ আয়োজন করা উচিত। এতেই সমর্থকদের মধ্যে উগ্রতা কিছুটা কমবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে হারের প্রতিশোধ এশিয়া কাপের প্রথম ম্যাচেই নিয়েছে ভারত। এবার সুপার ফোরের লড়াইয়ে মুখোমুখি দুই দল। ইনজুরি আঘাত হেনেছে দুই দলেই। পাকিস্তানের পেসার শাহনেওয়াজ দাহানি ছিটকে গেছেন এই ম্যাচ থেকে। আর হাঁটুর ইনজুরিতে পড়ে ভারতের দল থেকে ছিটকে গেছেন রবিন্দ্র জাদেজা।

ভারত একাদশ

লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিশব পন্ত (উইকেটরক্ষক), দীপক হুদা, ভুবনেশ্বর কুমার, রবি বিষ্ণই, যুযবেন্দ্র চাহাল এবং আরশদ্বীপ সিং।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, আসিফ আলী, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাবাদ খান, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ হাসনাইন, হারিস রাউফ এবং নাসিম শাহ।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ এশিয়া কাপ ২০২২ টপ নিউজ টস ভারত বনাম পাকিস্তান সুপার ফোর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর