Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বাস ছিল ছক্কা মারতে পারব: নাসিম শাহ

স্পোর্টস করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২২ ১০:৪২

১২৯ রানের জবাব দিতে নেমে ১১৮ রানে নবম উইকেট হারিয়ে বসে পাকিস্তান। ম্যাচে জয়ের পাল্লা তখন আফগানিস্তানের দিকেই হেলে। কারণ ক্রিজে ১০ম ব্যাটার নাসিম শাহ ও ১১তম ব্যাটার মোহাম্মদ হাসনাইন। শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। সবাইকে বিস্মিত করে নাসিম শাহ পর পর দুই ছয় হাঁকিয়ে পাকিস্তানের এক উইকেটের রুদ্ধশ্বাস জয় নিশ্চিত করেছেন।

শেষ ওভারে আফগানিস্তানের হয়ে বোলিং করেছেন ফজলহক ফারুকী। ইনিংসের প্রথম ওভারে দুর্দান্ত এক ডেলিভারিতে বাবর আজমকে ফিরিয়েছিলেন ফারুকী। পরে আউট করেছেন খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজকেও। সেই ফারুকী দশম ব্যাটার নাসিম শাহর সামনে যেন ঘাবড়ে গিয়েছিলেন!

বিজ্ঞাপন

ইয়র্কার করতে চাইলেন হয়তো, কিন্তু ওভারের প্রথম দুই ডেলিভারিই হয়ে গেল ফুলটস। লং অফের ওপর দিয়ে দুই বলকেই সীমানার ওপারে পাঠিয়ে উল্লাসে ফেটে পরেন নাসিম।

উত্তেজনায় ভরপুর ম্যাচে দুই দলের ক্রিকেটারদের মধ্যে ঠোকাঠুকিও লেগে যেতে দেখা গেছে। রুদ্ধশ্বাস জয়ের পর তাই নাসিমের উল্লাসটা ছিল বাঁধভাঙা। ম্যাচ শেষে বলেছেন, ছক্কা মারতে পারবেন এমন বিশ্বাস তার ছিল।

ম্যাচ শেষে তরুণ পেসার বলেন, ‘যখন আমি গেলাম তখন আসিফ ছিল এবং আমার কাজ ছিল তাকে স্ট্রাইক দেওয়া। কিন্তু সে যখন আউট হলো দায়িত্বটা পড়লো আমার ওপর। আমার বিশ্বাস ছিল ছয় মারতে পারবো। আমি অনুশীলন (ছয় মারা) করি এবং আমি জানতাম তারা হয়তো ইয়র্কার করতে যাচ্ছে। বিশ্বাস রাখতে হয়, আমরা নেটে অনুশীলন করি এবং আমি আমার ব্যাটও বদলে ফেলেছিলাম, এটা কাজ করেছে।’

শেষ অবদি নিজের ওপর বিশ্বাস ছিল বলেছেন নাসিম, ‘যখন ৯ উইকেট পড়ে যায় তখন খুব কমই বিশ্বাস থাকে, কিন্তু আমার নিজের প্রতি বিশ্বাস ছিল এবং এটা আমার জন্য স্মরণীয় ম্যাচ হয়ে থাকবে।’

বিজ্ঞাপন

১ উইকেটের জয়ে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত হয়েছে পাকিস্তানের। যেখানে আগেই উঠে বসে আছে শ্রীলংকা। এদিকে পাকিস্তানের জয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়েছে ভারত ও আফগানিস্তানের।

সারাবাংলা/এসএইচএস

এশিয়া কাপ ২০২২ নাসিম শাহ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর