Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক মাসের জন্য মাঠের বাইরে বেনজেমা

স্পোর্টস ডেস্ক
৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪১

গেল মৌসুমটা যেখানে শেষ করেছিল নতুন মৌসুমটা সেখান থেকেই শুরু করেছে রিয়াল মাদ্রিদ। তবে মৌসুমের শুরুতেই ধাক্কা লস ব্ল্যাঙ্কোসদের দলে। ঊরুতে চোট পেয়ে এক মাসের জন্য মাঠের বাইরে চলে গেলেন সদ্যই উয়েফার সেরা খেলোয়াড়ের পুরষ্কারজয়ী করিম বেনজেমা।

সেল্টিকের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে রিয়াল। ম্যাচের ২৭তম মিনিটে বড় ধাক্কা খায় রিয়াল। দলের সেরা খেলোয়াড় করিম বেনজেমা হাঁটুতে চোট পেয়ে খোঁড়াতে থাকেন। এরপর ৩০ মিনিটের মাথায় তাকে তুলে নিয়ে এডেন হ্যাজার্ডকে মাঠে নামাতে বাধ্য হন কার্লো আনচেলোত্তি। পরে এডেন হ্যাজার্ডের একটি করে গোল ও অ্যাসিস্টে রিয়াল মাদ্রিদ ৩-০ ব্যবধানের জয় পায় সেল্টিকের বিপক্ষে।

তার কাঁধে ভর করে লা লিগা এবং চ্যাম্পিয়নস লিগও জিতেছে রিয়াল। গেল মৌসুমে চ্যাম্পিয়নস লিওগে ১২ ম্যাচে ১৫টি গোল করেন বেনজেমা। ২০২২/২৩ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে খেলতে নেমে চোট পেয়ে মাঠ ছাড়েন বেনজেমা। তবে তার চোট গুরুতর নয় বলে জানান আনচেলোত্তি।

চোট গুরুতর না হলেও বেনজেমাকে নিয়ে ঝুঁকি নয়

বেনজেমার প্রাথমিক চিকিৎসার পর জানা যায় চোট তেমন গুরুতর নয়। আনচেলোত্তি বলেন, ‘খুব দুর্ভাবনার কিছু আছে বলে মনে হচ্ছে না। কালকে (বুধবার) পরীক্ষার পর পুরোপুরি বোঝা যাবে। তবে প্রাথমিকভাবে খুব গুরুতর কিছু মনে হচ্ছে না। পেশীর কোনো চোট কিনা, নিশ্চিত নয় এখনও। হতে পারে স্রেফ কোনো অস্বস্তি অনুভব করছিল সে। কালকে পর্যন্ত অপেক্ষা করতে হবে সবটুকু জানতে।’ তবে পরদিন ক্লাবের ওয়েবসাইটে জানানো হয়, পরীক্ষায় ফরাসি তারকার ডান ঊরুর মাংসপেশিতে চোট ধরা পড়েছে।

এরপর স্প্যানিশ সংবাদমাধ্যম জানায়, অক্টোবরের আগে আর মাঠে ফিরতে পারছেন না করিম বেনজেমা। মাঠে ফিরতে ফিরতে আগামী ২ অক্টোবর লেগে যাবে বেনজেমার—এমনটাই জানিয়েছে স্প্যানিশ দৈনিকগুলো।

ইনজুরিতে লা লিগায় রিয়াল মাদ্রিদ এই সময়ে মায়োর্কা ও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে আর চ্যাম্পিয়নস লিগে খেলবে আরবি লাইপজিগের বিপক্ষে। এদিকে সেপ্টেম্বরেই উয়েফা নেশন্স লিগের ম্যাচের অস্ট্রিয়া ও ডেনমার্কের মুখোমুখি হবে ফ্রান্স।

রিয়ালের হয়ে গত মৌসুমটা স্বপ্নের মতো কাটান বেনজেমা। দলটির লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও স্প্যানিশ সুপার কাপ জয়ে বড় অবদান রাখেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে করেন ৪৪ গোল। গত মৌসুমে ক্লাব ও জাতীয় দলের হয়ে দারুণ পারফরম্যান্সের সুবাদে সম্প্রতি তিনি জেতেন উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। এই মৌসুমে চোটে পড়ার আগে ক্লাবের হয়ে ছয় ম্যাচে বেনজেমা করেন ৪ গোল।

সারাবাংলা/এসএস

ইনজুরিতে বেনজেমা করিম বেনজেমা চোট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর