Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিতকে ছাড়াই আফগানদের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক
৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৮

এশিয়া কাপের সুপার ফোর থেকে ইতোমধ্যেই বিদায় নিশ্চিত হয়েছে ভারত এবং আফগানিস্তানের। দুই দলই নিজেদের প্রথম দুই ম্যাচে শ্রীলংকা এবং পাকিস্তানের কাছে হেরেছে। তাই তো বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ভারত ও আফগানদের মধ্যকার ম্যাচটি কেবলই নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে। এই ম্যাচে প্রথমে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবী।

এশিয়া কাপে প্রথম দেখায় শ্রীলংকাকে স্রেফ উড়িয়ে দিয়েছিল আফগানিস্তান। দ্বিতীয় দেখায় তার শোধটা অবশ্য তুলে নিতে পারল লংকানরা। হাড্ডাহাড্ডি লড়াই শেষে এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে আফগানদের আজ ৪ উইকেটে হারিয়েছে শ্রীলংকা। এরপর পাকিস্তানের কাছে শেষ ওভারে নাটকীয় হার। এতেই শেষ হয়ে যায় তাদের ফাইনাল খেলার স্বপ্ন।

অন্যদিকে সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে পাঁচ উইকেটে হারে ভারত। আর দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার কাছে হারে ৬ উইকেটের ব্যবধানে। এতেই ফাইনালে খেলার স্বপ্ন এক প্রকার শেষই হয়ে যায় ভারতের। তবুও আশায় বুক বেঁধেছিল রোহিত শর্মার দল। নানান সমীকরণে ভর করে ফাইনালের স্বপ্ন দেখছিল তারা। তবে পাকিস্তানের কাছে আফগানিস্তানের হারে শেষ হয়ে যায় সেই স্বপ্ন।

এতেই সুপার ফোরে ভারতের শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে কেবলই নিয়মরক্ষার। আর এই ম্যাচেই নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা নেই একাদশে এছাড়াও ভারতীয় একাদশে নেই হার্দিক পান্ডিয়া এবং যুযবেন্দ্র চাহালও।

ভারত একাদশ

লোকেশ রাহুল (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশব পন্ত (উইকেটরক্ষক), দীপক হুদা, দীনেশ কার্তিক, অক্ষত প্যাটেল, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, দিপক চাহার এবং আরশদ্বীপ সিং।

আফগানিস্তান একাদশ

হজরতুল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, করিম জানাত, নাজবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফরিদ আহমেদ মালিক এবং ফজলহক ফারুকি।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ এশিয়া কাপ ২০২২ ভারত বনাম আফগানিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর