Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলে দিলেন ফিঞ্চ

স্পোর্টস ডেস্ক
১০ সেপ্টেম্বর ২০২২ ১২:১৬

ওয়ানডে বিশ্বকাপ বেশি দেরি নেই। এদিকে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চের অফ ফর্ম যেন শেষই হচ্ছে না। বয়স ৩৬ ছুঁই ছুঁই। সমালোচকরা ছেঁকে ধরেছেন। এসবের মধ্যে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটকে বিদায়ই বলে দিলেন অ্যারন ফিঞ্চ।

রোববার (১১ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলতে নামবেন ফিঞ্চ। তবে ওয়ানডে ছাড়লেও জানিয়েছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি চালিয়ে যাবেন তিনি। অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। অর্থাৎ এই বিশ্বকাপে অজিদের নেতৃত্বে থাকছেন ফিঞ্চই।

বিজ্ঞাপন

ওয়ানডে ছাড়ার ঘোষণায় ফিঞ্চ বলেছেন, আগামী বিশ্বকাপের জন্য দল ঘোছাতে নতুন অধিনায়ককে যথেষ্ট সময় দিতে চেয়েছেন তিনি। ফিঞ্চ বলেন, ‘কিছু অবিশ্বাস্য স্মৃতির সাথে এটি একটি দুর্দান্ত রাইড ছিল। কিছু উজ্জ্বল ওয়ানডে দলের অংশ হতে পেরে আমি অত্যন্ত সৌভাগ্যবান। সমানভাবে, আমি যাদের সাথে খেলেছি এবং পর্দার আড়ালে থাকা অনেক লোকের কাছ থেকে আমি আশীর্বাদ পেয়েছি। এখন সময় এসেছে একজন নতুন নেতাকে পরবর্তী বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়ার এবং জেতার জন্য সম্ভাব্য সর্বোত্তম সুযোগ দেওয়ার। আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই যারা আমার এই যাত্রায় সাহায্য করেছেন এবং সমর্থন করেছেন।’

ফিঞ্চ ওয়ানডে ক্রিকেটে রান পাচ্ছিলেন না অনেকদি যাবতই। সর্বশেষ ১৩ ম্যাচে তার মোট রান মাত্র ১৬৯। শেষ ১২ ইনিংসের মধ্যে পাঁচবারই আউট হয়েছেন শূন্য রানে। শেষ সাত ইনিংসে তার মোট রান ২৬!

তবে ক্যারিয়ারে তার উজ্জ্বল অর্জন। ২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ১৪৫ ওয়ানডে খেলে ৫ হাজার ৪শ রান করেছেন। সেঞ্চুরি ১৭টি, হাফ সেঞ্চুরি ৩০টি। গড় ৩৯.১৩, সর্বোচ্চ অপরাজিত ১৫৩। রিকি পন্টিং (২৯), ডেভিড ওয়ার্নার (১৮), মার্ক ওয়াহর (১৮) পর অজিদের পক্ষে ওয়ানডেতে চতুর্থ সর্বোচ্চ সেঞ্চুরির মালিক তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

অ্যারন ফিঞ্চ ওয়ানডে ক্রিকেট

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর