Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়া কাপের ফাইনালে টস জিতে বোলিংয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩১

এশিয়া কাপে ফাইনালে রোববার (১১ সেপ্টেম্বর) মুখোমুখি শ্রীলংকা এবং পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। শিরোপা জয়ে লক্ষ্যে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

এবারের টুর্নামেন্টে ভারত-পাকিস্তান ফাইনাল হওয়ার যে সম্ভবনা ছিল তা শেষ হয়ে যাওয়াতে উম্মাদনা কিছুটা কমেছে বটে তবে শেষ হয়ে যায়নি। টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসেবেই ফাইনালে উঠেছে পাকিস্তান। অপর দিকে শ্রীলংকাকে মনে করা হচ্ছিল ‘আন্ডারডগ’। তবে গ্রুপ পর্বে কোনো রকমে বাংলাদেশকে টপকে সুপার ফোরে উঠে আসে শ্রীলংকা। আর সুপার ফোরের তিন ম্যাচে যথাক্রমে আফগানিস্তান, ভারত এবং পাকিস্তানকেও হারিয়ে দেয় তারা।

অন্যদিকে টুর্নামেন্টে ভারতের কাছে হেরে শুরু করে পাকিস্তান। এরপর হংকংকে হারিয়ে সুপার ফোরে আর আফগানিস্তান এবং ভারতকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান। এরপর সুপার ফোরের শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ফাইনালের ড্রেস রিহার্সালে হেরে যায় পাকিস্তান। তবে ফাইনালে ভিন্ন এক পাকিস্তানের দেখা মিলতে পারে বলেই জানান দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক।

শ্রীলংকা একাদশ

দনুশ গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, ভানুকা রাজাপাকশে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়াইনিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকসানা, দিলশান মদুশনাকা এবং প্রমদ মধুশান।

পাকিস্তান একাদশ

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, আসিফ আলী, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন এবং নাসিম শাহ।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ এশিয়া কাপ ২০২২ এশিয়া কাপ ফাইনাল টস পাকিস্তান বনাম শ্রীলংকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর