Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিছিয়ে পড়েও বার্নাব্যুতে রিয়ালের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক
১১ সেপ্টেম্বর ২০২২ ২০:২২

ঘরের মাঠ এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের বিপক্ষে ম্যাচের ৩৫ মিনিটেই লিড নেয় মায়োর্কা। তবে এরপরেই জ্বলে ওঠে করিম বেনজেমাহীন রিয়াল। প্রথমার্ধের যোগ করা সময়ে দলকে সমতায় ফেরান ফেদে ভালভার্দে। এরপর দ্বিতীয়ার্ধে ভিনিসিয়াস, রদ্রিগো আর শেষ মুহূর্তে অ্যান্তোনিও রুডিগারের গোলে ৪-১ ব্যবধানের দুর্দান্ত জয়ে মাঠ ছাড়ে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

গেল সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে সেল্টিকের বিপক্ষে হাটুর ইনজুরিতে পড়েন করিম বেনজেমা। এরপর হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন রিয়ালের রক্ষণভাগের নিয়মিত খেলোয়াড় এডার মিলিতাও। আর টানা ম্যাচ খেলে ক্লান্ত মদ্রিচ, কার্ভাহাল আর চুয়ামেনিকেও বিশ্রাম দেন কার্লো আনচেলোত্তি। তবে একাদশে থাকেন ভিনিসিয়াস জুনিয়ির আর দীর্ঘদিন পরে ফিরেছেন এডেন হ্যাজার্ড।

বার্নাব্যুতে ম্যাচের দুই মিনিটের মাথায় লিড নিতে পারতো মায়োর্কা তবে থিবো কোর্তোয়া আগে থেকেই প্রস্তুত ছিলেন বলে সে যাত্রায় রক্ষা পায় রিয়াল। এরপর বলের দখল রেখে আক্রমণ সাজাতে থাকে ভিনিসিয়াস, হ্যাজার্ড আর রদ্রিগোকে নিয়ে গড়া আক্রমণভাগ। তবে কিছুতেই মায়োর্কার জমাট বাধা রক্ষণে ফাটল ধরাতে পারছিল না।

ঘরের মাঠে লিড নেওয়া তো পরের কথা উল্টো ৩৫তম মিনিটে গোল হজম করে বসে অল হোয়াইটসরা। ডি বক্সের ডান দিকে ফেদেরিখো ভালভার্দের করা ফাউল থেকে সেট পিস পায় মায়োর্কা। সেখান থেকে দুর্দান্ত এক সেট পিস শট এন কং ইন লি। তার ভাসানো বল দূরপোস্টের দিকে আসলে সেখানে লাফিয়ে ভেদাত মারিকি হেড করে কোর্তোয়াকে পরাস্ত করে বল জালে জড়ান। বার্নাব্যুতে মায়োর্কা লিড নেয় ১-০ গোলে।

প্রথমার্ধ শেষে যোগ করা অতিরিক্ত সময়ের দানি সেবায়োসের কাছ থেকে নিজেদের অর্ধে বল পান ভালভার্দে। সেখান থেকে একাই বল নিয়ে মায়োর্কার ডি বক্সের সামনে থেকে দুর্দান্ত এক শটে বল জালে জড়ান আর রিয়ালকে ১-১ গোলে সমতায় ফেরান।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই দুর্দান্ত আক্রমণ করতে থাকে রিয়াল। তবে কিছুতেই ভাঙছিল না মায়োর্কার রক্ষণ দূর্গ। অবশেষে ম্যাচের ৭২তম মিনিটে এসে ডি বক্সের ভেতর ডান দিক থেকে বা দিকে ভিনিসিয়াস জুনিয়রকে পাস দেন রদ্রিগো। বল পেয়ে ডি বক্সে ঢুকে বা পায়ের দুর্দান্ত ফিনিশ টানেন ভিনিসিয়াস। রিয়াল মাদ্রিদ লিড নেয় ২-১ গোলে।

ম্যাচের শেষ দিকে এসেও দারুণ লড়াই করছিল মায়োর্কা। স্বস্তিতে ছিল না রিয়াল। ম্যাচের ৮৯তম মিনিটে এসে তৃতীয় গোলের দেখা পায় স্বাগতিকরা। দানি কার্ভাহালের কাছ থেকে পাওয়া বল ডি বক্সের ভেতর দুই ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক শটে লক্ষ্য ভেদ করেন রদ্রিগো। এরপর শেষ মুহূর্তে টনি ক্রুসের সেট পিস থেকে লাফিয়ে উঠে মাথা ছোঁয়ান অ্যান্তোনিও রুডিগার। রিয়ালের জার্সিতে এই জার্মানের এটিই প্রথম গোল। এতেই ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

স্প্যানিশ লা লিগায় প্রথম পাঁচ ম্যাচের সবকটিতে জিতে শীর্ষে আছে রিয়াল। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা।

সারাবাংলা/এসএস

অ্যান্তোনিও রুডিগার ফেদে ভালভার্দে ভিনিসিয়াস জুনিয়র রদ্রিগো রিয়াল মাদ্রিদ বনাম মায়োর্কা লা লিগা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর