Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ মুহূর্তের গোলে লিভারপুলের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক
১৪ সেপ্টেম্বর ২০২২ ০৩:৩০

নির্ধারিত সময়ের তখন আর মাত্র মিনিট খানেক বাকি। অ্যানফিল্ডে আয়াক্সের সঙ্গে তখনো ১-১ গোলে সমতায় লিভারপুল। চ্যাম্পিয়নস লিগে নিজেদের প্রথম ম্যাচেই নাপোলির মাঠ থেকে লজ্জাকর ৪-১ গোলের হারের ক্ষত তখনও দগদগে। এই ম্যাচে পয়েন্ট খোয়ালে গ্রুপের তিনে চলে যেতে হতো অলরেডদের। তবে অ্যানফিল্ডে নাটকের তখনও বাকি। ম্যাচের ৮৯তম মিনিটে কন্সটান্টিনোস সিমিকাসের দারুণ এক ক্রসে লাফিয়ে উঠে মাথা ছোঁয়ান জোয়েল মাতিপ। তাতেই ঘরের মাঠে ২-১ গোলের জয় নিশ্চিত হয় লিভারপুলের।

অ্যানফিল্ডে শুরু থেকেই দাপটের সঙ্গেই খেলতে থাকে লিভারপুল। গোটা ম্যাচজুড়েও ছিল ইয়্যুর্গেন ক্লপের দলেরই আধিপত্য। ম্যাচের ১৭তম মিনিটে মোহাম্মদ সালাহর গোলে লিডও নিয়েছিল অলরেডরা। তবে মিনিটে দশেক পরেই মোহাম্মদ কুদুসের গোলে সমতায় ফেরে আয়াক্স। এরপর শেষ পর্যন লড়াই চালিয়েও শেষ মুহূর্তে গোল হজম করে হার নিয়ে মাঠ ছাড়ে ডাচ ক্লাবটি।

ম্যাচের ১৭তম মিনিটে লম্বা করে বল বাড়ান লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার। আয়াক্সের সীমানায় লুইস দিয়াজ নিয়ন্ত্রিত হেডে পাশে খুঁজে নেন ডিয়েগো জটাকে। দুজনের চ্যালেঞ্জের মুখে ডি-বক্সে তিনি পাস সালাহকে। প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন মিশরের ফরোয়ার্ড। এর মিনিট দশেক পর অ্যানফিল্ডকে নিস্তব্ধ করে দেয় আয়াক্স।

ম্যাচের ২৭তম মিনিটে বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো পাস ফাঁকায় পেয়ে লক্ষ্যের দকে না তাকিয়েই বুলেট গতির শট নেন কুদুস। বল ক্রসবারের লেগে জালে জড়ায়। এরপর লিভারপুল দারুণ কিছু আক্রমণ সাঁজালেও জালের দেখা পাওয়া হয়নি। এতেই প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়।

প্রতিপক্ষের প্রবল চাপ সামলে ৭৫তম মিনিটে পাল্টা আক্রমণে ভীতি ছড়ায় আয়াক্স। দুরূহ কোণ থেকে হেড করেন ডালে ব্লিন্ড, বল দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। দ্বিতীয়ার্ধে গোলের উদ্দেশ্যে এটাই তাদের একমাত্র প্রচেষ্টা। এরপর মনেও হচ্ছিল ম্যাচ নিশ্চিত ড্র’র দিকেই এগোচ্ছে। তবে ৮৯ মাতিপের দারুণ হেডে বল গোললাইন অতিক্রম করে আর লিভারপুল পেয়ে যায় কাঙ্ক্ষিত গো। যদিও মাতিপের হেড পাল্টা হেডে ফিরিয়ে দিয়েছিলেন ডুসান ট্যাডিচ। তবে তার আগেই বল চলে যায় গোললাইন পেরিয়ে, রেফারি বাজান গোলের বাঁশি।

শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। চ্যাম্পিয়নস লিগে দুই ম্যাচে এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে লিভারপুল। আয়াক্স ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। এক ম্যাচ খেলা নাপোলি ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে।

এদিকে গ্রুপ ‘বি’তে বায়ার লেভারকুজেনের মাঠে ২-০ গোলে হেরেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর এই গ্রুপের আরেক ম্যাচে পোর্তোকে তাদেরই মাঠে ৪-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে ক্লাব ব্রুজ। এর আগে স্পোর্টিং সিপির কাছে নির্ধারিত ৯০ মিনিটের পর দুই গোল হজম করে হেরেছে টটেনহাম হটস্পার্স।

সারাবাংলা/এসএস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ টপ নিউজ মোহাম্মদ সালাহ লিভারপুল বনাম আয়াক্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর