Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতীয় দলে শামি আউট, উমেশ ইন

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৮

ইনজুরির সঙ্গে লড়াই করে মাত্রই মাঠে ফেরার জন্য প্রস্তুত হয়েছিলেন। কিন্তু মোহাম্মদ শামির মাঠে আর নামা হলো কই! করোনা বাসা বেঁধেছে শরীরে। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজ তাই খেলা হচ্ছে না ভারতের তারকা পেসারের। শামির বদলে অপর অভিজ্ঞ পেসার উমেশ যাদবকে দলে ডেকেছে ভারত।

৩৪ বছর বয়সী উমেশও অনেকদিন পর ডাক পেলেন ভারতের টি-টোয়েন্টি দলে। জাতীয় দলের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন সেই ২০১৯ সালের ফেব্রুয়ারিতে। ওয়ানডে খেলেছেন আরও আগে। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

পরে দলে জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামিদের প্রভাবে আর জায়গা মিলেনি। তবে সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করছেন উমেশ। গত আইপিএলে ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করেছেন।

মিডলসেক্সের হয়ে কাউন্টিতেও দারুণ পারফর্ম করেছেন অভিজ্ঞ পেসার। ৭টি লিস্ট ‘এ’ ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট। তাই শামির বদলি হিসেবে তাকে অন্তর্ভূক্ত করতে বেশি ভাবতে হয়নি নির্বাচকদের।

২০ সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মোহালিতে। ২৩ সেপ্টেম্বর নাগপুরে এবং ২৫ সেপ্টেম্বর হায়দরাবাদে অনুষ্ঠিত হবে সিরিজের পরবর্তী দুই ম্যাচ।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে শামি, উমেশের কেউই জায়গা পাননি। তবে শামি আছেন রিজার্ভ হিসেবে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে দারুণ কিছু করে নির্বাচকদের নজরে আসার সুযোগ ছিল শামির। কিন্তু করোনা সেই সুযোগ তাকে দিল না।

সারাবাংলা/এসএইচএস

উমেশ যাদব মোহাম্মদ শামি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর