Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেরা খেলোয়াড় সাবিনা, সেরা গোলরক্ষক রুপনা চাকমা

স্পোর্টস করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:২৬

সময়টা এখন বাংলাদেশি নারী ফুটবালদের। অপ্রতিরোধ্য ফুটবল খেলে সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে পুরো দেশকে আনন্দে মাতিয়েছে বাংলাদেশ নারী ফুটবলাররা। প্রথমবারের মতো এই শিরোপা জিতেছে বাংলাদেশ নারী দল। পুরো টুর্নামেন্ট জুড়েই প্রতিপক্ষকে স্রেফ দুমড়ে মুচড়ে দিয়েছেন বাংলাদেশি নারীরা। সামনে থেকে যার নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক সাবিনা খাতুন। সেই সাবিনাই টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। বাংলাদেশি গোলরক্ষক রুপনা চাকমা হয়েছেন সেরা গোলরক্ষক।

টুর্নামেন্টে মোট পাঁচ ম্যাচ খেলে প্রতিপক্ষকে ২৩ গোল দিয়েছে বাংলাদেশ। যথাক্রমে মালদ্বীপের বিপক্ষে ৩-০, পাকিস্তানের বিপক্ষে ৬-০, ভারতের বিপক্ষে ৩-০, ভুটনের বিপক্ষে ৮-০ এবং আজ ফাইনালে স্বাগতিক নেপালের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

দুই হ্যাটট্রিকে এই ২৩ গোলের ৮টিই করেছেন সাবিনা। যা টুর্নামেন্টে ব্যক্তিগত সর্বোচ্চ। ফাইনালে গোল পাননি তবে গোল করেছিয়েন। এভাবে প্রতি ম্যাচেই অবদান রেখেছেন বাংলাদেশ অধিনায়ক। ফলে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠল তার হাতেই।

পুরো টুর্নামেন্ট জুড়ে রুপনা চাকমার পারফরম্যান্সও ছিল দুর্দান্ত। আজ ফাইনালে দুর্দান্ত কিছু সেভ করেছেন বাংলাদেশি গোলরক্ষক। তবু ফাইনালে অবশ্য এক গোল হজম করতে হলো। কিন্তু আগের ম্যাচগুলোতে একটি গোলও হজম করেননি।

টুর্নামেন্টে পাঁচ ম্যাচে রুপনা গোল হজম করেছেন মাত্র একটি। ফলে টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হিসেবে তাকে বেছে নিতে খুব বেশি ভাবতেও হয়নি।

সারাবাংলা/এসএইচএস

বাংলাদেশ নারী ফুটবল দল রুপনা চাকমা সাফ নারী চ্যাম্পিয়নশিপ ২০২২ সাবিনা খাতুন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর