Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেশন্স লিগের দ্বিতীয় সারিতে অবনমিত ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০২২ ১১:২৩

উয়েফা নেশন্স লিগে সময়টা মোটেও ভালো যাচ্ছে না ইংল্যান্ডের। গ্রুপ অব ডেথে পড়ে জয় কাকে বলে সেটাই যেন ভুলে গেছে থ্রি লায়ন্সরা। জার্মানি, ইতালি এবং হাঙ্গারির সঙ্গে এক গ্রুপে পড়া ইংলিশরা এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে গোল করেছে মাত্র একটি, যে গোলটিও আসে পেনাল্টি থেকে। পাঁচ ম্যাচের মধ্যে হাঙ্গেরির সঙ্গে দুই ম্যাচেই হার, ইতালির বিপক্ষে দুই ম্যাচে একটি করে ড্র এবং হার আর জার্মানির সঙ্গে একটি ড্র’তে গ্রুপের তলানিতে ইংল্যান্ড। আর তাতেই নেশন্স এ লিগ থেকে অবনমিত হয়ে নেমে গেছে নেশন্স বি লিগে।

বিজ্ঞাপন

সান সিরোয় শুক্রবার রাতে ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচে জিয়াকোমো রাসপাদোরির একমাত্র গোলে জিতেছে রবের্তো মানচিনির দল।

ম্যাড়ম্যাড়ে প্রথমার্ধে সত্যিকারের সুযোগ এসেছিল একটিই। ষষ্ঠ মিনিটে জানলুকা স্কামাক্কার হেড গোলরক্ষক নিক পোপের গ্লাভস ছুঁয়ে ফেরে পোস্টে লেগে। প্রথমার্ধে ৫৫ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য পাঁচটি শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে ইংল্যান্ড, ইতালির চার শটের একটি।

দ্বিতীয়ার্ধেও খেলা চলতে থাকে একই গতিতে। এর মধ্যেই ৬৮তম মিনিটে দুর্দান্ত গোলে ইতালিকে এগিয়ে নেন রাসপাদোরি। নিজেদের অর্ধ থেকে লিওনার্দো বোনুচ্চির উঁচু করে বাড়ানো বল ইংল্যান্ডের ডি-বক্সের সামনে নিয়ন্ত্রণে নেন তিনি। একটু সময় নিয়ে জায়গা বানিয়ে কোনাকুনি শটে খুঁজে নেন ঠিকানা। ঝাঁপিয়ে পড়েও রক্ষা করতে পারেননি ইংলিশ গোলরক্ষক।

আর এই এক গোলই গড়ে দেয় ম্যাচের ভাগ্য। তারকাখোচিত ইংলিশ দল বের করে আনতে পারেনি একটি গোলও। প্রতিযোগিতামূলক ফুটবলে সবশেষ ৫ ম্যাচে জয়শূন্য রইল ইংল্যান্ড। এই সময়ে গ্যারেথ সাউথগেটের দলের গোল কেবল একটি। জার্মানির বিপক্ষে পেনাল্টি থেকে সেটি করেছিলেন কেইন।

৫ ম্যাচে তৃতীয় হারের পর ২ পয়েন্ট নিয়ে ‘বি’ লিগে নেমে যাওয়া নিশ্চিত হয়ে গেল ইংল্যান্ডের। সমান ম্যাচে দ্বিতীয় জয়ে ৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ওঠে এলো ইতালি।

নিজেদের শেষ ম্যাচে জার্মানির বিপক্ষে মাঠে নামবে ইংলিশরা। তবে সেই ম্যাচে জয় পেলেও ভাগ্যের পরিবর্তন হচ্ছে না থ্রি লায়ন্সদের।

সারাবাংলা/এসএস

ইতালি বনাম ইংল্যান্ড ইংল্যান্ডের অবনমন ইংল্যান্ডের হার উয়েফা নেশন্স লিগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর