Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দ্বিতীয় ম্যাচে হেরে গেল বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট
৩ অক্টোবর ২০২২ ১১:৫৯

নারী এশিয়া কাপের শুরুটা দুর্দান্ত হয়েছিল বাংলাদেশের। থাইল্যান্ডকে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছিল নিগার সুলতানার দল। তবে দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আবার হারতে হলো একই ব্যবধানে। আগে ব্যাটিং করা বাংলাদেশ মাত্র ৭০ রানেই গুটিয়ে গিয়ে ৯ উইকেটে ম্যাচ হেরেছে।

সোমবার (৩ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগে ব্যাটিং করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ৭০ রান। পরে ১২.২ ওভারে মাত্র ১টি উইকেট হারিয়ে জয়ের জন্য ৭২ রান তুলে ফেলেছেন পাকিস্তানি মেয়েরা।

শক্তির বিচারে পাকিস্তান কঠিন প্রতিপক্ষ। বাংলাদেশের কাজটা আরও কঠিন করে দিয়েছিল টস ভাগ্য। সিলেটে আগের দিন ঝুম বৃষ্টি হয়েছে। বৃষ্টি হয়েছে রাতেও। ফলে শুরুতে ব্যাটিং করা ছিল বড্ডই কঠিন। বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা টস হারলে সেই কঠিন পরীক্ষাতেই নামতে হয়েছিল বাংলাদেশকে। টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান।

ভেজা উইকেটে পাকিস্তানি পেসে শুরু থেকেই ধুঁকেছে বাংলাদেশ। আগের ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলা ওপেনার শামিমা সুলতানা প্রথম ওভারেই বোল্ড। পরের ওভারে বিদায় ফারজানা হক পিংকি। রুমানা আহমেদকে চার নম্বরে পাঠিয়ে ধস ঠেকানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু সেই চেষ্টা কাজে আসেনি। পঞ্চম ওভারে মাত্র ৩ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

শুরুর ধাক্কা কাটিয়ে তোলার চেষ্টা করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। লতা মন্ডলকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে তোলেন ২৪ রান। এই বাংলাদেশের সেরা জুটি।

দশম ওভারে লতা (১২) সুইপ খেলতে গিয়ে এলবিডব্লিউ হলে এই জুটি ভাঙে। জ্যোতি আরও কিছুক্ষণ লড়াই চালিয়ে গেছেন অবশ্য। ১৪তম ওভারে পেছনের পায়ে ভর করে খেলতে গিয়ে জ্যোতি কাটা পরলে বড় স্কোর গড়ার সম্ভবনা সেখানেই শেষ হয়েছে বাংলাদেশের।

এরপর সালমা খাতুন একপ্রান্ত থেকে কেবল অন্যদের যাওয়া-আসার মিছিলই দেখেছেন। সালমা ২৯ বলে ২টি চারের সাহায্যে ২৪ রান করে শেষ অবদি অপরাজিত ছিলেন। জ্যোতি ৩০ বলে করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান। পাকিস্তানের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন ডায়না বেগ ও নিদা দার।

পরে জবাব দিতে নেমে বাংলাদেশি বোলিং আক্রমণকে পাত্তাই দেননি পাকিস্তানিরা। জাহানারা আলমকে বসিয়ে আজ অনেকটা ‘অল স্পিন’ আক্রমণ নিয়েই নেমেছিল বাংলাদেশ। কিন্তু ভেজা উইকেটে বাংলাদেশ জাহানারার পেস মিস করল বারবার। স্পিনাররা বোলিং করেছেন শুরু থেকে। কিন্তু পাকিস্তানি ওপেনার সিদরা আমীনের মনোযোগ নষ্ট করা যায়নি।

ওপেনিংয়ে নেমে তিনি ৩৫ বলে ৩৬ রান করে অপরাজিত ছিলেন ৪টি চারের সাহায্যে। অপর ওপেনার মুনীবা আলীকে ১৪ রানে ফেরান সালমা খাতুন। বোলিংয়ে বাংলাদেশের সাফল্য এই একটিই। ১২.২ ওভারে পাকিস্তানের যখন ৯ উইকেটের জয় নিশ্চিত হলো তিনে নামা বিসমাহ মারুফ তখন ১২ রানে অপরাজিত।

টুর্নামেন্টে বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৬ অক্টোবর, প্রতিপক্ষ মালয়েশিয়া।

সারাবাংলা/এসএইচএস

টপ নিউজ নারী এশিয়া কাপ ২০২২ বাংলাদেশ নারী ক্রিকেট দল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর