Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দলে যোগ দিলেও যে কারণে খেললেন না সাকিব

স্পোর্টস করেসপন্ডেন্ট
৭ অক্টোবর ২০২২ ১৬:১১

গতকাল মেহেদি হাসান মিরাজ বলেছিলেন, ‘সাকিব ভাই দলের সঙ্গে যোগ দিয়েছেন। এতে দলের আত্মবিশ্বাস বেড়ে গেছে।’ মিরাজের কথায় মনেই হয়নি যে সাকিব আজ পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবেন না। কিন্তু শেষ পর্যন্ত হয়েছে সেটাই। দলের সঙ্গে যোগ দিলেও ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আজ খেলতে নামেননি বাংলাদেশ অধিনায়ক। তার অনুপস্থিতিতে নুরুল হাসান সোহানের নেতৃত্ব খেলতে নেমে বাংলাদেশ ম্যাচ হেরেছে ২১ রানে। কেন খেললেন না সাকিব?

আগেই জানা গিয়েছিল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলে নিউজিল্যান্ডে ঠিক সময়ে দলের সঙ্গে যোগ দিতে পারেননি সাকিব। অধিনায়কের দলের সঙ্গে যোগ দিতে গতকাল স্থানীয় সময় সন্ধ্যা পেরিয়ে গিয়েছিল।

ট্রানজিট ভিসার ঝাক্কি পেরিয়ে যুক্তরাষ্ট্র থেকে নিউজিল্যান্ডে পৌঁছাতে বেশ ঝামেলা পোহাতে হয়েছে সাকিবকে। ফলে দীর্ঘ ভ্রমণ করে ফেরা সাকিবকে আজ মাঠে না নামিয়ে বিশ্রাম দেওয়ার চিন্তা করেছে টিম ম্যানেজমেন্ট। ক্লান্তি নিয়ে মাঠে শতভাগ দিতে পারবেন কিনা সেই চিন্তায় সাকিবকে মাঠের বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে মাঠে না নামলেও নেটে অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন সাকিব। নেটে ব্যাটিং করেছেন। তারপর রানিং করেছেন। কাল দলীয় অনুশীলন না থাকলেও সাকিবের অনুশীলনে আসার কথা রয়েছে। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৯ অক্টোবর। নতুন কোনো সমস্যা না হলে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচে খেলতে নামাবেন সাকিব।

সারাবাংলা/এসএইচএস

ত্রিদেশীয় সিরিজ ২০২২ সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর