Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডোপিংয়ের অপরাধে ৪ বছর নিষিদ্ধ ক্যাম্পবেল

স্পোর্টস ডেস্ক
৮ অক্টোবর ২০২২ ১৪:০৪

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর মোট ২৮টি ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের উদ্বোধনী ব্যাটার জন ক্যাম্পবেল। ২৮টি ম্যাচের ভেতর ২০টিই টেস্ট ক্যাম্পবেলের। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বশেষ ক্যারিবীয়দের জার্সি গায়ে চড়িয়ে চলতি বছরের জুনে বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি। দুই ম্যাচের টেস্ট সিরিজে একটি ফিফটি হাঁকিয়েছিলেন তিনি। এরপর আর ক্যারিবীয়দের হয়ে মাঠে দেখা যায়নি তাকে।

টেস্ট ছাড়া গত দুই বছরের মধ্যে আর কোনো সংস্করণে খেলেননি ক্যাম্পবেল। সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, ডোপিং বিধিমালা ভাঙার দায়ে ২৯ বছর বয়সী এই ব্যাটারকে চার বছরের জন্য নিষিদ্ধ করেছে জ্যামাইকা অ্যান্টিডোপিং কমিশন (জাডকো)।

জাডকোর তিন সদস্যবিশিষ্ট একটি প্যানেল ১৮ পৃষ্ঠার সিদ্ধান্ত জানিয়ে শুক্রবার (৭ অক্টোবর) ক্যাম্পবেলকে নিষিদ্ধ করে। ডোপিং বিধিমালা ভাঙা, নমুনা জমাদানে অস্বীকৃতি—এসব অভিযোগ আনা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০টি টেস্ট, ৬টি ওয়ানডে ও ২টি টি–টোয়েন্টি খেলা এই ব্যাটারের বিরুদ্ধে। কিংস্টনে গত এপ্রিলে রক্ত নমুনা দিতে অস্বীকৃতি জানান ক্যাম্পবেল—তাঁর বিরুদ্ধে এই অভিযোগ করেছে জাডকো।

নিষিদ্ধ করার সিদ্ধান্তে জাডকো জানায়, ‘ক্যাম্পবেল জাডকোর ২.৩ ধারায় ডোপিং বিধিমালা ভেঙেছেন। তিনি অনিচ্ছাকৃতভাবে এ কাজ করেছেন এমন কোনো প্রমাণ খুঁজে পায়নি তারা। আর এ কারণেই তাকে ৪ বছরের জন্য নিষিদ্ধ করা হলো।’

২০২২ সালের ১০ মে থেকে এই শাস্তি কার্যকর হয়েছে। যা জাডকোর ১০.৩১ ধারা অনুযায়ী নির্ধারণ করা হয়েছে।

সারাবাংলা/এসএস

৪ বছর নিষিদ্ধ আইসিসি ওয়েস্ট ইন্ডিজ জন ক্যাম্পবেল ডোপিংয়ের জন্য নিষিদ্ধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর