Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হালান্ডের গোলে শীর্ষে ম্যানসিটি, সহজ জয় চেলসিরও

স্পোর্টস ডেস্ক
৮ অক্টোবর ২০২২ ২৩:২২

অবিশ্বাস্য ফর্মে আছেন আর্লিং হালান্ড। প্রতি ম্যাচে গোল পাওয়া অভ্যাসে পরিণত করে ফেলেছেন এই নরওয়েজিয়ান। ইতোমধ্যেই ইংলিশ প্রিমিয়ার লিগে মাত্র ৯ ম্যাচে করেছেন ১৫টি গোল। সাউদাম্পটনের বিপক্ষে কয়েকটি সুযোগ হারানোর পরেও শেষমেশ পেয়েছেন একটি গোল। আর তাতেই ঘরের মাঠে ম্যানচেস্টার সিটি পেয়েছে ৪-০ গোলের বড় জয়। অপর ম্যাচে উলভসের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে চেলসি।

দুর্দান্ত ফর্মে থাকা ম্যানচেস্টার সিটি ঘরের মাঠে শুরু থেকেই গোলের জন্য মরিয়া। ম্যাচের দ্বিতীয় মিনিটেই আসে সুযোগ তবে ক্যানসেলোর পাসে মাহরেজ জোরাল শট নিলেও তা রুখে দেন গোলরক্ষক। ১৩তম মিনিটে আরেকটি সুযোগ পেয়ে উড়িয়ে মারেন মাহরেজ। মিনিট খানেক পরে সুবর্ণ সুযোগ পান ঘরের মাঠে আগের তিন লিগ ম্যাচেই হ্যাটট্রিক করা হালান্ড। গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। হালান্ডের নেওয়া গোলরক্ষককে পরাস্ত করলেও গোলপোস্টে লেগে বল লক্ষ্যচ্যুত হয়।

বিজ্ঞাপন

তবে আর বেশি সময় গোলের জন্য অপেক্ষা করতে হয়নি সিটিকে। ম্যাচের ২০তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে প্রতিপক্ষের একজনকে কাটিয়ে বক্সে ঢুকে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন জাও ক্যান্সেলো। এরপর ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফোডেন। কেভিন ডি ব্রুইনের পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করে ব্যবধান ২-০ করেন ফোডেন।

প্রথমার্ধ শেষ হয় সিটির ২-০ ব্যবধানে এগিয়ে থাকার মাধ্যমে। এরপর দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান বাড়ান রিয়াদ মাহারেজ। রদ্রির ক্রস থেকে ডি বক্সের ছয় গজের ভেতর বল পেয়ে দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ মাহারেজের।

বিজ্ঞাপন

তবে এদিন যেন ঠিক নিজের সহজাত ফর্মে ছিলেন না হালান্ড। ম্যাচের প্রথম ভাগে একটি সুযোগ হারানো হালান্ড দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে ডি ব্রুইনের পাসও গোলে পরিণত করতে পারেননি। অবশেষে ম্যাচের ৬৫তম মিনিটে স্কোরশিটে নাম লেখান এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। ডি বক্সের ভেতর বাঁ দিক থেকে ক্যানসেলোর পাসে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন হালান্ড। তাতেই সিটির বড় জয় নিশ্চিত হয়ে যায়।

শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। আর প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে ওঠে সিটিজেনরা। তবে রোববার লিভারপুলের বিপক্ষে জয় পেলে আবারও শীর্ষে উঠে আসবে আর্সেনাল। ৯ ম্যাচে ৭ জয় আর ২ ড্র’তে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। আর এক ম্যাচ কম খেলে ৭ জয় ও এক হারে ২১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্সেনাল।

এদিকে প্রিমিয়ার টানা তৃতীয় জয় তুলে নিয়েছে চেলসি। উলভসের বিপক্ষে কাই হার্ভাটজ, ক্রিশ্চিয়ান পুলিসিচ এবং আরমান্ডো বোর্হার গোলে ৩-০ ব্যবধানের জয় পায় চেলসি। এই জয়ে লিগ টেবিলের চারে উঠে এসেছে অল ব্লুজরা।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ এর্লিং হালান্ড চেলসি ম্যানচেস্টার সিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর