Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উত্তেজনাপূর্ণ ম্যাচে লিভারপুলকে হারিয়ে আবারও শীর্ষে আর্সেনাল

স্পোর্টস ডেস্ক
৯ অক্টোবর ২০২২ ২৩:৩২

চলতি মৌসুমটা দুর্দান্ত কাটছে আর্সেনালের। ঘরের মাঠে লিভারপুলের বিপক্ষে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচেও শেষ হাসি হেসেছে গানার্সরা। অলরেডদের ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে ফিরেছে আর্সেনাল।

প্রিমিয়ার লিগে নিজেদের দুর্দান্ত শুরু ধরে রেখেছে গানার্সরা। এমিরেটসে লিভারপুলকে আতিথ্য দেওয়ার আগে ৮ ম্যাচে ৭টি জয় আর এক হারে ২১ পয়েন্ট ছিল গানার্সদের। অন্যদিকে ম্যানচেস্টার সিটি শেষ ম্যাচে জিতে ২৩ পয়েন্ট নিয়ে টপকে যায় আর্সেনালকে। তবে ২৪ ঘণ্টাও সিটিকে শীর্ষে থাকতে দিল না আর্সেনাল। হাইভোল্টেজ ম্যাচে লিভারপুলকে হারিয়ে দিয়ে আবারও শীর্ষে ফিরল গানার্সরা।

বিজ্ঞাপন

ম্যাচের প্রথম মিনিটে মার্টিনেল্লির গোলে লিড নেয় আর্সেনাল। ৩৪ মিনিটে দারুণ এক গোলে লিভারপুলকে সমতায় ফেরান ডারউইন নুনেজ। প্রথমার্ধের শেষ মিনিটে আর্সেনালকে ২-১ গোলের লিড এনে দেয় বুকায়ো সাকা। আর দ্বিতীয়ার্ধের ৫৩তম মিনিটে অলরেডদের ম্যাচে দ্বিতীয়বারের মতো সমতায় ফেরান রবের্তো ফিরমিনো। উত্তেজনায় ভরপুর ম্যাচের ৭৬ মিনিটের মাথায় স্পটকিক থেকে গোল করে আর্সেনালকে আবারও লিড এনে দেন সাকা। শেষ পর্যন্ত  ৩-২ গোলের ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে গানার্সরা।

আর্সেনালের জয়রথ চলছেই! দুর্দান্ত আর্সেনালের যাত্রা এবার প্রিমিয়ার লিগের শীর্ষস্থান ধরে রাখার। প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৯ ম্যাচে একটিতে হারা আর্সেনালের সামনে লিভারপুল পরীক্ষা। দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই চলেছে ৯০ মিনিট ধরেই। শেষ পর্যন্ত আর্সেনাল জিতেছে। আর লিভারপুলের উপর ছড়ি ঘুরিয়েই জিতেছে আর্সেনাল।

গোটা ম্যাচে বল দখলের লড়াইয়ে লিভারপুলের সঙ্গে পেরে না উঠলেও আক্রমণের দিক দিয়ে বেশ এগিয়ে ছিল আর্সেনাল। ৪৪ শতাংশ বল দখলে রেখে মোট ১১টি শট নেয় আর্সেনাল যার মধ্যে ৭টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে ৮টি শট নিয়ে মাত্র ৩টি লক্ষ্যে রাখতে পারে অলরেডরা।

বিজ্ঞাপন

ম্যাচের শুরুতেই লিভারপুলকে কিছু বুঝতে উঠতে দেওয়ার আগেই গোল করে বসে গানার্সরা। ম্যাচের প্রথম মিনিটে মার্টিন ওডেগার্ডের দুর্দান্ত এক থ্রু বল পেয়ে অ্যালিসন বেকারকে পরাস্ত করে লক্ষ্যভেদ করেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। আর্সেনাল লিড নেয় ১-০ গোলের। এরপর বেশ কয়েকটি আক্রমণ সাজিয়ে আর্সেনালের রক্ষণের পরীক্ষা নেয় অলরেডরা। কিন্তু গানার্সদের রক্ষণ ভাঙতে অপেক্ষা করতে হয় ম্যাচের আধা ঘণ্টা পর্যন্ত।

৩৪তম মিনিটে লুইস দিয়াজের দারুণ এক বল পেয়ে যান ডারউইন নুনেজ। আর্সেনাল ডিফেন্ডার গ্যাব্রিয়েলকে ফাঁকি দিয়ে ডি বক্সে ঢুকে ঠান্ডা মাথায় ফিনিশ করে অলরেডদের সমতায় ফেরান নুনেজ। প্রথমার্ধ গড়াচ্ছিল দুই দলের ১-১ গোলে সমতায় শেষ হওয়ার দিকেই। তবে আর্সেনাল ভিন্ন ফন্দি আটছিল তখন। নির্ধারিত ৪৫ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের পাঁচ মিনিটের সময় গ্যাব্রিয়েল মার্টিনিল্লির পাস থেকে দূরপোস্টের সামনে দাঁড়িয়ে থাকা বুকায়ো সাকা বল পেয়ে যান। আর দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন সাকা। আর্সেনাল ২-১ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও ম্যাচে সমতায় ফেরে লিভারপুল। ম্যাচের ৫৩ মিনিটের মাথায় ডিয়োগো জোটার থ্রু বল ধরে ডি বক্সে ঢুকে দারুণ এক ফিনিশ করেন রবের্তো ফিরমিনো। এতেই ম্যাচে দ্বিতীয়বারের মতো সুমতায় ফেরে অলরেডরা। এরপর আবারও লিড নিতে হন্যে হয়ে খেলতে থাকে গানার্সরা। ফলাফল আসলেও অপেক্ষা করতে হয় বেশকিছু সময়।

দারুণ এক আক্রমণে লিভারপুলের ডি বক্সে তাণ্ডব চালায় আর্সেনালের আক্রমণভাগ। তবে সে আক্রমণ প্রতিহত করেন অ্যালিসন বেকার এবং অলরেড ডিফেন্ডাররা। কিন্তু গ্যাব্রিয়েল জেসুস বল শট নিতে গেলে তাকে পাশ থেকে পা দিয়ে আঘাত করেন ডিয়োগো জোটা। আর তাতেই আর্সেনালকে পেনাল্টি দেয় রেফারি। স্পটকিক থেকে অ্যালিসন বেকারের ডান দিকে শট নেন সাকা, ঠিক দিকে ঝাঁপিয়ে পড়েও বল আটকাতে পারেননি ব্রাজিলিয়ান এই গোলরক্ষক। তাতেই ম্যাচের ৭৪ মিনিটে ৩-২ গোলের লিড নেয় আর্সেনাল।

শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল। আর সেই সঙ্গে প্রিমিয়ার ফিরে পায় প্রিমিয়ার লিগের সিংহাসন। ৯ ম্যাচে ৮ জয় আর এক হারে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। সমান ম্যাচে ৭ জয় আর ২ ড্র’তে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। এরপর ২০ পয়েন্ট নিয়ে তিনে আছে টটেনহাম হটস্পার্স। এক ম্যাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে চারে চেলসি। এদিকে ৮ ম্যাচে মাত্র ২টি জয় ৪টি ড্র আর ২ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ১০ নম্বরে অবস্থান করছে লিভারপুল।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

আর্সেনাল বনাম লিভারপুল আর্সেনালের জয় ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর