Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোনালদোর রেকর্ড গড়া গোলে ইউনাইটেডের জয়

স্পোর্টস ডেস্ক
১০ অক্টোবর ২০২২ ০১:৫৪

দীর্ঘদিন ধরে মাঠের পারফরম্যান্স বেশ বাজে যাচ্ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর। ইংলিশ প্রিমিয়ার লিগের বেশিভাগ ম্যাচেই কাটিয়েছেন সাইড বেঞ্চে বসে। এভারটনের বিপক্ষেও শুরুটা করেছিলেন বেঞ্চে বসেই। তবে ম্যাচের ২৯তম মিনিটে অ্যান্থনি মার্শিয়ালের ইনজুরির কারণে ভাগ্য খুলে যায় রোনালদোর। মাঠে নেমে গোল করে দলকে এনে দিলেন জয়। আর সেই সঙ্গে প্রথম খেলোয়াড় হিসেবে ক্লাব ক্যারিয়ারে ৭০০তম গোলের মাইলফলক স্পর্শ করলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

বিজ্ঞাপন

এভারটনের বিপক্ষে ম্যাচের পাঁচ মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ম্যাচের ১৫তম মিনিটে রেড ডেভিলদের সমতায় ফেরান অ্যান্থনি। আর ৪৪তম মিনিটে ক্যাসেমিরোর পাস থেকে দারুণ এক গোল করে ইউনাইটেডের জয়সূচক গোলটি করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এভারটনের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।

খেলার তখন ৪৪ মিনিট চলছে। মধ্যমাঠে ট্যাকেল করে বল দখলে নিলেন ক্যাসেমিরো। এরপর একটু এগিয়ে গিয়ে বাঁ দিকে থ্রু বল দিলেন রোনালদোর উদ্দেশ্যে। বাঁ প্রান্ত দিয়ে ছুটে গিয়ে বল ধরে এগিয়ে গেলে এভারটনের ডি বক্সে। এরপর জায়গা করে নিয়ে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ। সঙ্গে সঙ্গে বনে গেলেন ফুটবল ইতিহাসের প্রথম এবং একমাত্র খেলোয়াড় হিসেবে ক্লাব ক্যারিয়ারে ৭০০ গোলের মালিক। আর চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগেও পেয়ে গেলেন নিজের প্রথম গোলটি।

গুডিনসন পার্কে ইউনাইটেডকে কিছু বুঝে উঠতে দেওয়ার আগেই লিড নেয় এভারটন। পাঁচ মিনিটের মাথায় ২০ গজ দূর থেকে দারুণ এক বাঁকানো শটে বল জালে জড়িয়ে এভারটনকে লিড এনে দেন অ্যালেক্স আইওবি।

তবে ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি ইউনাইটেড। মার্শিয়ালের সঙ্গে দারুণ বোঝাপড়া করে ইউনাইটেডকে ম্যাচে ফেরান অ্যান্থনি। ১৫তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজ মধ্যমাঠ থেকে দারুণ এক বল দেন অ্যান্থনি মার্শিয়ালকে। বল নিয়ন্ত্রণে নিয়ে একটু এগিয়ে গিয়ে সময় বুঝে এভারটনের রক্ষণভাগ এক থ্রু বলে ভেঙে বল পাঠিয়ে দেন অ্যান্থনির কাছে। বল পেয়ে বাঁ পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করে রেড ডেভিলদের সমতায় ফেরান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

দারুণ ছন্দে থাকা মার্শিয়াল চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। তার বদলি হিসেবে মাঠে নামেন ক্রিস্টিয়ানো রোনালদো। শেষবার সেপ্টেম্বরের ৪ তারিখ আর্সেনালের বিপক্ষে প্রিমিয়ার লিগে মাঠে নেমেছিলেন রোনালদো। এরপর প্রায় এক মাস কেটে গেলেও ইপিএলে দেখা মেলেনি সিআরসেভেনের। অপেক্ষার পালা শেষ হলো এভারটনের বিপক্ষে। ২৯তম মিনিটে মাঠে নামলেন রোনালদো।

বিজ্ঞাপন

৪৪তম মিনিটে ক্যাসেমিরোর পাস থেকে দারুণ এক গোল করে ইউনাইটেডকে লিড এনে দেন রোনালদো। প্রথমার্ধ শেষ হয় ইউনাইটেডের ২-১ গোলের লিডে।

দ্বিতীয়ার্ধে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নেয় রেড ডেভিলরা। তবে গোলের দেখা মিলছিল না। অবশেষে ৮২তম মিনিটে মার্কাস রাশফোর্ড গোল করে ব্যবধান ৩-১ করেন। তবে ভিএআর দেখে ফাউলের কারণে গোল বাতিল করেন রেফারি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই জয়ে প্রিমিয়ার লিগে ১৫ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে ইউনাইটেড। ৮ ম্যাচে তাদের ৫ জয়ের সঙ্গে আছে তিনটি হার। ৯ ম্যাচে ২ জয়ে ১০ পয়েন্ট নিয়ে এভারটন আছে ১২ নম্বরে। লিভারপুলকে হারিয়ে ৯ ম্যাচে ৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে শীর্ষে। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি।

ইউরোপিয়ান ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ’র খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

সারাবাংলা/এসএস

ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ এভারটন বনাম ম্যানচেস্টার ইউনাইটেড ক্রিস্টিয়ানো রোনালদো টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর