Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশের সেমিতে খেলার স্বপ্ন

স্পোর্টস ডেস্ক
১১ অক্টোবর ২০২২ ১১:৩৬

শ্রীলংকার বিপক্ষে অবিশ্বাস্য হারটাই বাংলাদেশের জন্য কাল হয়ে দাঁড়াল। এশিয়া কাপের সেমিফাইনালে খেলার দুয়ার বন্ধ হয়ে গেল টাইগ্রেসদের। সমীকরণ ছিল সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয় পেলেই সেমির টিকিট কাটবে বাংলাদেশ দল। তবে সিলেটে এদিন বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি এক বলও। বৃষ্টির কারণে ম্যাচ বাতিলের সঙ্গে সঙ্গে ভেসে যায় বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্নও। অর্থাৎ এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়নদের বিদায় এবার গ্রুপ পর্ব থেকেই।

শিরোপা ধরে রাখার লড়াইয়ের শুরুটা বেশ ভালোই করেছিল বাংলাদেশ। দারুণ জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিলেন নিগার সুলতানার দল। তবে পরে পাকিস্তান ও ভারতের কাছে হার। এরপর মালয়েশিয়ার সঙ্গে দারুণ জয়ে বাঁচিয়ে রাখে সেমিফাইনালের স্বপ্ন। তবে শ্রীলংকার সঙ্গে ৭ ভারে ৪১ রানের লক্ষ্য ছুঁতে গিয়ে এক ওভারে ৪ উইকেট হারিয়ে ৩ রানে পরাজিত হয় বাংলাদেশ। এতেই কঠিন হয়ে যায় বাংলাদেশের সেমির স্বপ্ন।

এক ওভারে চার উইকেট হারিয়ে জেতা ম্যাচ হারল বাংলাদেশ

তবে বাংলাদেশের জন্য সমীকরণ সহজ করে দেয় ভারত। থাইল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়ে যেত ভারত। এতেই গ্রুপ পর্বের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হতো বাংলাদেশের। তবে এদিন প্রকৃতি ছিল না টাইগ্রেসদের পক্ষে। তাই তো সিলেটে একটি বলও মাঠে গড়াতে পারেনি। আর তাতেই শেষ বাংলাদেশের এশিয়া কাপ।  ৬ ম্যাচে স্রেফ দুটি জয় আর তিন পরাজয়ের সঙ্গে পরিত্যক্ত এই ম্যাচ মিলিয়ে মাত্র ৫ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শেষ করল বাংলাদেশ।

আর বাংলাদেশের এমন দিনে নিজেদের ক্রিকেট ইতিগাসের সেরা দিন থাইল্যান্ডের। মেয়েদের ক্রিকেটে ক্রমশ উন্নতি করতে থাকা দলটি প্রথমবারের মতো পা রাখল এত বড় আসরের সেমিফাইনালে।

২০১৮ সালের এশিয়া কাপে মালেয়েশিয়ায় পরাক্রমশালী ভারতকে দুই দফায় হারিয়ে চমকপ্রদ পারফরম্যান্সে শিরোপা জিতেছিল বাংলাদেশ। কিন্তু এবার ঘরের মাঠে সেই পারফরম্যান্সের ছিটেফোটা দেখা যায়নি।

আগেই শেষ চার নিশ্চিত করে ফেলা ভারত, পাকিস্তান ও শ্রীলংকার সঙ্গী হলো থাইল্যান্ড। বাংলাদেশের কাছে হেরে গেলেও থাইল্যান্ডের মেয়েরা পরে চমক দেখায় পাকিস্তানকে হারিয়ে।

সারাবাংলা/এসএস

এশিয়া কাপ টপ নিউজ নারী এশিয়া কাপ বাংলাদেশ নার ক্রিকেট দল বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের বিদায়


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর