Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে মেক্সিকান মাস্ক নিষিদ্ধ করল কাতার

স্পোর্টস ডেস্ক
১১ অক্টোবর ২০২২ ১৬:০১

কাতার বিশ্বকাপ শুরু হতে আর বাকি মাত্র ছয় সপ্তাহ। এর ভেতরেই শুরু হয়ে গেছে বিশ্বকাপের প্রস্তুতি। খেলোয়াড় থেকে শুরু করে সমর্থকরা সবাই প্রস্তুতি নিচ্ছেন নিজ নিজ ভাবে। বিশ্বকাপে স্টেডিয়ামের গ্যালারিতে দেখা মেলে রঙ-বেরঙের পোশাক, জার্সি, মাফলার কিংবা পতাকা নিয়ে মাতিয়ে রাখেন। এমন বাহারি সাজ সজ্জায় আলাদা এক জায়গা করে নিয়েছেন মেক্সিকোর সমর্থকরা। দলটির সমর্থকেরা নিজেদের সাজ পূর্ণাঙ্গ করতে ‘লুচা লিবরা’ নামের একটা রঙিন মাস্কও পরেন। যা মেক্সিকোর ঐতিহ্য এবং সংস্কৃতির একটি অংশ। তবে কাতার বিশ্বকাপে এই মাস্ক পরে কোনো সমর্থক যেতে পারবেন না গ্যালারিতে।

বিজ্ঞাপন

কাতারের বিশ্বকাপ আয়োজক কমিটি মেক্সিকোর এই ঐতিহ্যবাহী মাস্ক পরে স্টেডিয়ামে প্রবেশে সমর্থকদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন। আয়োজকদের পক্ষ থেকে অফিসিয়াল ঘোষণায় মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের নির্বাহি ডিরেক্টর আলফোন্সো জাগবে এ বিষয় নিশ্চিত করেছেন।

সরাসরি কোনো সমর্থক মেক্সিকান মাস্ক পরে আর স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন না। কেবল সরাসরিই নয়, কোনো সমর্থক যদি লুকিয়েও এই মাস্ক পরে স্টেডিয়ামে প্রবেশ করেন তাহলে তাকে শাস্তির আওতায় আনা হবে বলেও জানায় আয়োজক কমিটি।

এছাড়া বিশ্বকাপে সমর্থক থেকে শুরু করে সাধারণের নিরাপত্তার কথা মাথায় রেখে বিমানবন্দর থেকে সব ধরনের মাদকদ্রব্য নিষিদ্ধ করেছেন আয়োজক কর্তৃপক্ষ। বিশ্বকাপের সময়ও বেশ কিছু বিধিনিষেধের মধ্যে প্রকাশ্যে মাদক সেবনকে নিষিদ্ধ ঘোষণা করেছে আয়োজক দেশ।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা, পোল্যান্ড এবং সৌদি আরবের সঙ্গে গ্রুপ ‘সি’তে পড়েছে মেক্সিকো।

সারাবাংলা/এসএস

কাতার কাতার বিশ্বকাপ কাতার বিশ্বকাপ ২০২২ ফুটবল বিশ্বকাপ বিশ্বকাপ ২০২২ বিশ্বকাপে নিষিদ্ধ মেক্সিকান মাস্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর